BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আলোচনায় মিলল না রফাসূত্র, ৩ ডিসেম্বর কেন্দ্রের সঙ্গে ফের বৈঠক কৃষকদের

Published by: Monishankar Choudhury |    Posted: December 1, 2020 7:27 pm|    Updated: December 1, 2020 8:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলোচনায় মিলল না রফাসূত্র। ৩ ডিসেম্বর কেন্দ্রের সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন বিক্ষুব্ধ কৃষকরা। মঙ্গলবার, অর্থাৎ আজ কৃষক প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসে কেন্দ্র। তবে এখনই বিতর্কিত কৃষি আইন (Farm Bill 2020) প্রত‌্যাহারের কোনও প্রতিশ্রুতি দেয়নি সরকার। ফলে আন্দোলন অব্যাহত থাকবে বলেই জানিয়েছেন কৃষকরা। কিন্তু ফের কয়েকদিন পর বৈঠকে বসতে রাজি হয়েছে দুই পক্ষই।

[আরও পড়ুন: যুদ্ধবিরতি লঙ্ঘন করে ফের কাশ্মীরে পাক সেনার গুলি, সহকর্মীদের বাঁচিয়ে শহিদ BSF অফিসার]

এদিন, রাজধানী দিল্লির (New Delhi) বিজ্ঞান ভবনে কৃষকদের সঙ্গে বৈঠকের পর কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর বলেন, “বৈঠক বেশ ভাল হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে ডিসেম্বরের ৩ তারিখ ফের বৈঠক হবে। আমরা প্রথমে কৃষক প্রতিনিধিদের একটি ছোট দলের সঙ্গে বৈঠক করতে চেয়েছিলাম। কিন্তু তাতে কৃষকরা সম্মত হয়নি। আলোচনায় সমস্ত কৃষক্ প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছে তাঁরা। অবশ্য এতে আমাদের কোনও আপত্তি নেই।” পালটা বৈঠকে অংশ নেওয়া কৃষক প্রতিনিধি চন্দ সিং সাফ বলেন, “আমরা সরকারের থেকে হয় গুলি নেব না হয় শান্তিপূর্ণ সমাধান। আপাতত আমরা কেন্দ্রের সঙ্গে আরও আলোচনা চালিয়ে যাব।”

উল্লেখ্য, কৃষি আইন প্রত‌্যাহারের দাবিতে দিল্লি-হরিয়ানা সীমান্তে নিরাপত্তারক্ষীদের চোখে চোখ রেখে শান্তিপূর্ণ অথচ দৃপ্ত প্রতিবাদ করে চলেছেন কৃষকরা। পাঞ্জাব ও হরিয়ানায় তৈরি হওয়া কৃষক বিক্ষোভ স্ফুলিঙ্গ ক্রমশ দেশজুড়ে দাবানলের রূপ নিচ্ছে। কিছুতেই যাতে এর ফলে দল ও সরকারের ভাবমূর্তি নষ্ট না হয় এবং কীভাবে আন্দোলন বন্ধ করিয়ে কৃষকদের মন পাওয়া যায় সেটাই এখন বিজেপি শীর্ষনেতৃত্বের প্রাথমিক লক্ষ‌্য।

[আরও পড়ুন: মুসলিম শিশুদের নিয়ে ‘আজান’ প্রতিযোগিতার প্রস্তাব শিব সেনা নেতার, কটাক্ষ বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement