BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার করোনার থাবা শীর্ষ আদালতেও, কোভিড-১৯ পজিটিভ রেজিস্ট্রি বিভাগের কর্মী

Published by: Tiyasha Sarkar |    Posted: April 29, 2020 11:01 am|    Updated: April 29, 2020 11:01 am

First COVID-19 case reported from Supreme Court

দীপাঞ্জন মণ্ডল, নয়াদিল্লি: এবার করোনার (Corona Virus) থাবা এবার সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতের এক কর্মীর শরীরে মিলেছে মারণ ভাইরাসের অস্তিত্ব, এমনটাই আদালত সূত্রে খবর। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ওই ব্যক্তি। তাঁর সংস্পর্শে আসা আদালতের আরও দু’জনকে সেলফ আইসোলেশনে পাঠানো হয়েছে। শুরু হয়েছে শীর্ষ আদালত স্যানিটাইজেশনের কাজ।

Spray

সূত্রের খবর, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি বিভাগের সেকশন-৪ এ কর্মরত ছিলেন ওই ব্যক্তি। গত ১৬ এপ্রিল তিনি শেষ কাজে এসেছিলেন। এরপর গত সোমবার আদালত জানতে পারে যে, তিনি কোভিড-১৯ পজিটিভ। এখন তিনি হাসপাতালে ভরতি। আক্রান্তের পরিবারকেও রাখা হয়েছে আইসোলেশনে। তাঁদেরও করোনা পরীক্ষা করা হবে। আক্রান্ত ব্যক্তি কর্মরত অবস্থায় আর কাদের সংস্পর্শে এসেছিলেন সুপ্রিম কোর্ট প্রশাসনিক বিভাগ এখন সেই খোঁজই চালাচ্ছে।

[আরও পড়ুন: ঋণ মকুব না হলে কমল নাথ ও রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা করুন, কৃষকদের পরামর্শ বিজপির]

আদালত সূত্রে জানা গিয়েছে, ICMR-এর পরামর্শ নেওয়া হয়েছিল এবং ওই সংস্থা আদালত স্যানিটাইজেশনের পরামর্শ দিয়েছিল। সেই পরামর্শ মেনে ইতিমধ্যেই শীর্ষ আদালত স্যানিটাইজেশনের কাজ শুরু হয়েছে। করোনা পরিস্থিতির শুরু থেকেই সংক্রমণ রুখতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি শুরু করেছে আদালত। শুধুমাত্র জরুরি মামলার শুনানি আপাতত শুনছে আদালত। সাধারণ মানুষ ও আইনজীবীদের প্রবেশ এখন নিষেধ আদালতে। শীর্ষ আদালতের তরফে জানানো হয়েছে, আদালত চত্বর সুরক্ষিত রাখতে নিয়ম মেনে সমস্ত পদক্ষেপ করা হবে। প্রসঙ্গত, করোনা আতঙ্ক আর চিন্তার পারদ ক্রমশ চড়ছে। দাপট কমা দূর-অস্ত, যত সময় যাচ্ছে নোভেল করোনার সংক্রমণ যেন জাঁকিয়ে বসছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ভারতে আক্রান্তের সংখ্যা  ৩১ হাজার পেরোল। মৃত্যু হয়েছে হাজারেরও বেশি। তবে সুখবরও আছে। ২৩ শতাংশেরও বেশি রোগী সুস্থ হয়ে ফিরছেন। করোনা সংক্রমণ জব্দ করতে লকডাউনের সময়সীমা আরও বাড়বে বলেই ইঙ্গিত মিলেছে।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত প্রথম CRPF জওয়ানের মৃত্যু, ৪৬ জনের শরীরে মিলল মারণ ভাইরাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement