Advertisement
Advertisement

ঝাড়খণ্ডের গ্রামে গুলির লড়াই, পাঁচ মাওবাদীকে নিকেশ কোবরা বাহিনীর

ওই গ্রামে দীর্ঘদিন ধরে ঘাঁটি গেড়েছিল মাওবাদীরা।

Five maoists killed in Jharkhand
Published by: Utsab Roy Chowdhury
  • Posted:January 29, 2019 1:29 pm
  • Updated:January 29, 2019 1:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডে মাওবাদী দমনে বড় সাফল্য সিআরপিএফ কোবরাবাহিনীর। পশ্চিম সিংভূমের এক গ্রামে  গুলির লড়াইয়ে নিকেশ পাঁচ মাওবাদী। ঘটনাটি ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূমের রোটকাটুলি গ্রামে। ওখানেই ঘাঁটি গেড়েছে জনাকয়েক মাওবাদী। গোপন সূত্রে এই খবর পেয়ে মঙ্গলবার সকালে চলে অভিযান।  গুলির লড়াই শুরু হয়। ঘটনাটি পাঁচ মাওবাদী ঘটনাস্থলেই মারা গিয়েছে। সূত্রের খবর, এক মাওবাদী জখম অবস্থায় ধরা পড়েছে।

[অযোধ্যায় বিতর্কিত স্থান সংলগ্ন জমি ফিরিয়ে দেওয়ার আবেদন কেন্দ্রের]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে ঝাড়খণ্ড পুলিশ ও ২০৯ কোবরা বাহিনীর সিআরপিএফ জওয়ানের যৌথ উদ্যোগে একটি তল্লাশি অভিযান শুরু হয়। মাওবাদী  প্রবণ এলাকা রোটকাটুলি গ্রামে অভিযান চালায় তারা। পাঁচ মাওবাদীকে নিকেশ করা হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে ব্যাটেলিয়ানের পক্ষ থেকে। এক মাওবাদী গুরুতর জখম হয়েছে। তাঁকে এবার জিজ্ঞাসাবাদ করে গোপন ডেরার খোঁজ চালাবে কোবরা বাহিনী। জানা গিয়েছে, ওই গ্রামে দীর্ঘদিন ধরে ঘাঁটি গেড়েছিল নকশাল। দুটি একে ৪৭, একটি ৩০৩ রাইফেল ও দুটি পিস্তল উদ্ধার করেছে নিরাপত্তাবাহিনী। এখনও তল্লাশি অভিযান চলছে। নকশালদের আক্রমণ ঠেকাতে জঙ্গলে মোতায়েন করা হয়েছে কোবরা বাহিনী। এই নিরাপত্তারক্ষীদের কাছেই খবর আসে,কয়েকদিন ধরে এই গ্রামে সন্দেহজনক কয়েকজনকে ঘুরতে দেখা গিয়েছে। সেই সূত্র ধরেই মঙ্গলবার ভোরে অভিযান চালায় কোবরা বাহিনী ও ঝাড়খণ্ড পুলিশের স্পেশাল টিম। 

Advertisement

[অসমের বন্দিশালায় কত বিদেশি, জানতে চাইল সুপ্রিম কোর্ট]

এর আগে ছত্তিশগড়ে বড়সড় সাফল্য পেয়েছিল সিআরপিএফের কোবরা বাহিনী। একসঙ্গে আট মাওবাদীকে খতম করেছিল নিরাপত্তাবাহিনী। এবার একসঙ্গে পাঁচ মাওবাদী নিকেশ ঝাড়খণ্ডে। তবে এবার পালটা হামলার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ভাল করে তল্লাশি করেই এলাকার সুরক্ষা নিশ্চিত করতে চাইছে কোবরা বাহিনী। ঘটনাস্থলে আছে ঝাড়খণ্ড পুলিশের আধিকারিক ও কর্মীরাও।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ