BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ইন্দোরের কিশোর ডিম বিক্রেতার পাশে গোটা দেশ, মিলল ফ্ল্যাট ও পড়াশোনায় সাহায্যের আশ্বাস

Published by: Sayani Sen |    Posted: July 26, 2020 12:29 pm|    Updated: July 26, 2020 12:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুষ দিতে না পারায় সিভিক পুলিশের দৌরাত্ম্য সহ্য করা ইন্দোরের কিশোর ডিম বিক্রেতার পাশে গোটা দেশ। সাধারণ মানুষ থেকে রাজনৈতিক ব্যক্তিত্ব সকলকেই পাশে পেয়েছে সে। তার পরিবারের দাবি, রাহুল গান্ধী এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও সাহায্যের আশ্বাস দিয়েছন। একটি ফ্ল্যাট এবং ওই কিশোরীর যাবতীয় পড়াশোনার দায়িত্বও নিয়েছেন।

খানিকটা বাধ্য হয়েই পেটের তাগিদে ডিম বিক্রি শুরু হয়েছিল ইন্দোরের এক কিশোর। প্রতিদিনই নির্দিষ্ট সময়ে ডিম বোঝাই ঠেলাগাড়ি নিয়ে সে হাজির হতো রাস্তায়। এদিনও তার অন্যথা হয়নি। গোল বাঁধে ২ সিভিক পুলিশ সেখানে যেতেই। জানা গিয়েছে, এদিন সকালে ওই ২ সিভিক পুলিশ কিশোরকে তার ঠেলাগাড়ি সরাতে বলে। কিন্তু তাতে রাজি হয়নি সে। কিশোরের কথায়, এরপরই তার কাছে ১০০ টাকা চায় ওই সিভিক পুলিশরা। কিশোরের অভিযোগ, সেই টাকা দিতে সে রাজি না হওয়ার কারণেই তার ঠেলা উলটে সব ডিম ফেলে ভেঙে দেয় ওই ২ জন। এই ঘটনার ভিডিওটি প্রকাশ্যে আসতেই দু’জন সিভিক পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। ওই কিশোরের সঙ্গে এই নির্মম আচরণ দেখে পুর আধিকারিকদের মানবিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন সকলেই। দাবি জানিয়েছেন শাস্তির।

[আরও পড়ুন: ‘করোনা থেকে মুক্তি দেব’, জনসাধারণকে বিভ্রান্ত করায় গ্রেপ্তার স্বঘোষিত ধর্মগুরু]

কিশোরের পরিবারের দাবি, গত বৃহস্পতিবার পর্যন্ত স্থানীয়দের পাশাপাশি গোটা দেশের বিভিন্ন প্রান্তের বহু মানুষ তাঁদের আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী দ্বিগিজয় সিং ১০ হাজার টাকা আর্থিক সাহায্য এবং কলেজে ভরতি করিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন। ইন্দোরের বিজেপি বিধায়ক রমেশ মেন্ডলা প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের আওতায় বাড়ি তৈরি করে দেওয়ার কথা বলেছেন। এছাড়াও কিশোরকে একটি সাইকেলও কিনে দেওয়া হয়েছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিয়ালও ওই কিশোরকে সাহায্যের আশ্বাস দিয়েছে।

[আরও পড়ুন: ‘সুস্থতার হার বাড়ছে, কমছে মৃত্যুহার’, ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীকে ধন্যবাদ মোদির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement