BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ফ্লাই পাস্ট’ থেকে পুষ্পবৃষ্টি, করোনা যোদ্ধাদের সেলাম ভারতীয় সেনার

Published by: Paramita Paul |    Posted: May 3, 2020 1:08 pm|    Updated: May 3, 2020 1:12 pm

An Images

দ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের নিরাপত্তার জন্য লড়াই করে ভারতীয় সেনা। যুদ্ধ হোক বা বিপর্যয় যুদ্ধের একেবারে সামনের সারিতে থাকেন তাঁরা। এবার চিত্রটা একটু অন্যরকম। মারণজীবাণু বিরুদ্ধে লড়ছে গোটা দেশ। আর সেই যুদ্ধের একেবারে সামনের সারিতে রয়েছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাফাইকর্মী ও সংবাদকর্মীরা। তাই রবিবার সেই যোদ্ধাদের লড়াইকে কুর্নিশ জানাল ভারতীয় সেনার তিন বাহিনী।

শুক্রবারই তিনবাহিনী প্রধান বিপিন রাওয়াত জানিয়েছিলেন, করোনা যোদ্ধাদের কুর্নিশ জানাবে ভারতীয় সেনা। সেই মতোই রবিবার সকাল থেকেই প্রস্তুতি শুরু হয়ে যায়। দেশের দৈর্ঘ্য ও প্রস্থ বরাবর চলল যুদ্ধবিমানের ‘ফ্লাই পাস্ট’। আবার দেশের কোভিড হাসপাতাল, পুলিশ মেমোরিয়ালের উপর পুষ্পবৃষ্টি করলেন সেনাধিকারিকরা। এদিকে কোয়ারেন্টাইন সেন্টারের সামনে ব্যান্ড বাজিয়ে সম্মান জানানো হল। নৌসেনার জাহাজগুলিতে লেখা হল ধন্যবাদ। সন্ধে বেলা সেই জাহাজগুলিতে আলো জ্বালিয়ে রাখা হবে করোনা যোদ্ধাদের সম্মানার্থে।

[আরও পড়ুন : ‘তবলিঘি জামাতের সদস্যরাই সংক্রমণের জন্য দায়ী’, তোপ দাগলেন যোগী আদিত্যনাথ]

রাজ্যের রাজারহাট কোভিড হাসপাতাল, আলিপুরের কম্যান্ড হাসপাতাল, বেলেঘাটা আইডি, এমআর বাঙ্গুর হাসাপাতালের চিকিৎসকদের উপর পুষ্প বৃষ্টি করা হয়। জানা গিয়েছে, রবিবার দেশের বিভিন্ন বড় শহরে পুলিশ মেমোরিয়ালে ফুল দেওয়া হয়। দিল্লিতে সকাল সাড়ে ১০টা থেকে ওয়েস্টার্ন এয়ার কম্যান্ডের ফাইটার জেট স্যার গঙ্গারাম হাসপাতাল, রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ও দীন দয়াল উপাধ্যায় হাসপাতালের উপর ফুল ছড়াবে। বায়ুসেনার সুখোই ৩০ এমকেআই, মিগ ২৯ ও জাগুয়ার বিমান রাজপথের উপর দিয়ে উড়ে যায়।প্রসঙ্গত, করোনা যোদ্ধাদের সম্মান জানাতে জনতা কারফিউয়ের দিন করতালি দিয়েছিল দেশবাসী। সেই থেকে একটানা মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, পুলিশ ও সংবাদমাধ্যমের কর্মীরা। এবার তাঁদের সম্মান জানাবে ভারতীয় সেনাবাহিনীর তিন শাখা।

ছবি : পিন্টু প্রধান

[আরও পড়ুন : ‘রাহুল প্রতিদিন মিথ্যা বলছেন’, আরোগ্য সেতু নিয়ে কংগ্রেস নেতাকে কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর]

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement