BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘তবলিঘি জামাতের সদস্যরাই সংক্রমণের জন্য দায়ী’, তোপ দাগলেন যোগী আদিত্যনাথ

Published by: Subhamay Mandal |    Posted: May 3, 2020 12:39 pm|    Updated: May 3, 2020 12:39 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে এবার তবলিঘি জামাতকে কাঠগড়ায় তুললেন যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তোপ দেগেছেন নিজামুদ্দিন মারকাজের ধর্মীয় সমাবেশ নিয়ে। সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে যোগী আদিত্যনাথ বলেছেন, করোনায় আক্রান্ত হওয়া কোনও অপরাধ নয়, তবে সেই তথ্য চেপে রাখা অবশ্যই অপরাধ। করোনা সংক্রমণ ছড়ানোর জন্য তবলিঘি জামাতের সদস্যদেরই দায়ী করেছেন তিনি। জানিয়েছেন, এই ‘অপরাধ’ করার জন্য তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে সরকার।

শনিবার ওই সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি অনুষ্ঠানে যোগী বলেন, ‘করোনা পরিস্থিতিতে তবলিঘি জামাতের ভূমিকা সবচেয়ে ন্যক্কারজনক। যে কেউ রোগে আক্রান্ত হতেই পারেন, কিন্তু সেই তথ্য লুকিয়ে রাখা অবশ্যই অপরাধ। এবং তবলিঘি জামাতের সঙ্গে যুক্তরা এই অপরাধ করেছে।’ তিনি তোপ দেগে বলেছেন, ‘উত্তরপ্রদেশ এবং দেশের অন্যান্য জায়গায় তবলিঘি জামাতের সদস্যরাই সংক্রমণ ছড়িয়েছে। যদি ওরা সংক্রমণ না ছড়াত আর তথ্য না লুকাত তাহলে দেশে করোনা ভাইরাসের জেরে মহামারি রুখে দেওয়া যেত।’

[আরও পড়ুন: করোনায় প্রয়াত দেশের প্রাক্তন লোকপাল সদস্য ও বিচারপতি একে ত্রিপাঠি]

এদিকে, নিজামুদ্দিন মারকাজ ফেরত তবলিঘি জামাতদের এক মানবিক দিক উঠে এসেছে। হরিয়ানা এইমসে চিকিৎসাধীন এক তবলিঘি সদস্য দুবার প্লাজমা দান করেছেন। প্রসঙ্গত, কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য করোনা যুদ্ধজয়ীদের প্লাজমা সংগ্রহ করা হচ্ছে। আক্রান্তদের শরীরে প্রয়োগ করা হচ্ছে। সেই উদ্দেশ্যে তাঁরা প্রয়োজনে দশবার প্লাজমা দিতে পারেন বলে জানিয়েছেন। একইসঙ্গে তাঁদের আবেদন, করোনা সারিয়ে ওঠার জন্য সরকারি নিয়ম মেনে চলা ভীষণ জরুরি।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যেই বড় ধাক্কা, আরও এক ব্যাংকের লাইসেন্স বাতিল করল RBI!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement