BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনায় প্রয়াত দেশের প্রাক্তন লোকপাল সদস্য ও বিচারপতি একে ত্রিপাঠি

Published by: Soumya Mukherjee |    Posted: May 3, 2020 11:59 am|    Updated: May 3, 2020 11:59 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে বিশ্বজুড়ে মৃত্যুমিছিল চলছে। প্রতিদিনই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। শনিবার ভারতে এই মারণ ভাইরাসের প্রকোপে মৃত্যু হল প্রাক্তন লোকপাল সদস‌্য ও বিচারপতি একে ত্রিপাঠীর। প্রাথমিকভাবে হাসপাতালের তরফে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে জানানো হলেও তিনি করোনায় আক্রান্ত হয়েই মারা গিয়েছেন বলে সূত্রের দাবি।

গত ২ এপ্রিল করোনার উপসর্গ নিয়ে দিল্লির এইমস (AIIMS) হাসপাতালে ভরতি করা হয়েছিল। শনিবার রাত পৌনে নটা নাগাদ সেখানেই তাঁর মৃত্যু হয়। প্রয়াত হওয়ার সময়ে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তাঁর কন‌্যা এবং রাঁধুনিও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে তাঁরা সেরে উঠেছেন।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যেই বড় ধাক্কা, আরও এক ব্যাংকের লাইসেন্স বাতিল করল RBI!]

বিচারপতি একে ত্রিপাঠী লোকপালের প্রাক্তন সদস্য হওয়ার পাশাপাশি ছত্তিশগড় হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতিও ছিলেন। গত ২০ মার্চ শেষবার অফিসে যান তিনি। করোনায় আক্রান্ত হওয়ার পর গত ২ এপ্রিল থেকে এইমসের ট্রমা কেয়ার সেন্টারের আইসিইউতে ভরতি ছিলেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়। কিন্তু, তাঁকে বাঁচানো যায়নি। রাত পৌনে ন’টা নাগাদ সেখানেই তাঁর মৃত্যু হয়। দুর্নীতিদমনে গঠিত অম্বুডসম‌্যান সংস্থা লোকপালের চারজন বিচারবিভাগীয় সদস্যের অন‌্যতম ছিলেন তিনি।

তাঁর মৃত্যুর খবর পাওয়ার পরেই শনিবার রাত সাড়ে দশটা নাগাদ টুইট করে শোকপ্রকাশ করেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ। তিনি লেখেন করেন, ‘বিচারপতি অজয় কুমার ত্রিপাঠি (লোকপাল সদস্য) মৃত্যুতে আমি শোকাহত। পাটনা হাই কোর্টের বিখ্যাত ওই বিচারপতি একসময়ে ছত্তিশগড় হাই কোর্টের প্রধান বিচারপতিও ছিলেন। পাটনা হাই কোর্টে আমরা একসঙ্গে প্র্যাকটিসও করতাম। তাঁর স্ত্রী অলকা ত্রিপাঠি ও পরিবারের অন্য সদস্যদের আন্তরিক সমবেদনা জানাই।’

[আরও পড়ুন: ‘শীঘ্রই দ্বিতীয় আর্থিক প্যাকেজ আনছে মোদি সরকার’, জানালেন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement