BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘রাহুল প্রতিদিন মিথ্যা বলছেন’, আরোগ্য সেতু নিয়ে কংগ্রেস নেতাকে কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: May 3, 2020 12:18 pm|    Updated: May 3, 2020 1:09 pm

An Images

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: ফের বাকযুদ্ধে জড়ালেন রাহুল গান্ধী ও বিজেপি নেতৃত্ব। রাহুল লাগাতার মিথ্যে বলছেন বলে অভিযোগে সরব হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রবি শংকর প্রসাদ। কংগ্রেস নেতা অভিযোগ করেছিলেন, ‘আরোগ্য সেতু’ অ্যাপ ‘উন্নত মানের নজরদার যন্ত্র’। পালটা বিজেপির শীর্ষস্থানীয় নেতা রবিশংকর প্রসাদ টুইটারে লেখেন, “রাহুল প্রতিদিন একটা করে নতুন-নতুন মিথ্যা কথা বলেন। উনি আসল সত্যটা জানেনই না।”

প্রসঙ্গত, দেশের আমজনতাকে করোনা নিয়ে সতর্ক করতে ফোনে আরোগ্য সেতু অ্যাপকে বাধ্যতামূলক করা হয়েছে। লকডাউনের তৃতীয় পর্ব ঘোষণার পরই জানিয়ে দেওয়া হল, প্রত্যেক সরকারি ও বেসরকারি কর্মীর স্মার্টফোনে আরোগ্য সেতু অ্যাপটি বাধ্যতামূলক। শুধু তাই নয়, সংক্রমক এলাকায় (Containment Zone) বসবাসকারীদেরও এই অ্যাপ ডাউনলোডের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সেই অ্যাপ নাকি দেশবাসীর ব্যক্তিগত গোপনীয়তা ভঙ্গ করছে বলে অভিযোগ করে কংগ্রেস। কংগ্রেস নেতৃত্বের আরও অভিযোগ, আমজনতারে উপর নজরদারি চালাবে এই অ্যাপ। এ প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী রবি শংকর প্রসাদ বলেন, “যারা সারা জীবন ধরে অন্যের উপরে নজর রেখেছে, তারা জানেই না কীভাবে প্রযুক্তিকে মানুষের কল্যাণে ব্যবহার করা যায়।”

[আরও পড়ুন: করোনায় প্রয়াত দেশের প্রাক্তন লোকপাল সদস্য ও বিচারপতি একে ত্রিপাঠি]

রাহুল আরও অভিযোগ করেছিলেন, আরোগ্য সেতু অ্যাপের দায়িত্ব পেয়েছে একটি বেসরকারি সংস্থা। এপ্রসঙ্গে কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তিমন্ত্রী রবিশংকর প্রসাদ বলেন, “মাননীয় রাহুল গান্ধী, আপনি দয়া করে অনুগামীদের দিয়ে নিজের নামে টুইট করাবেন না। কারণ তারা নিজেদের দেশ সম্পর্কে কিছু জানে না।” মন্ত্রীর দাবি, সারা বিশ্ব ওই অ্যাপের প্রশংসা করেছে। রাহুলকে বিঁধে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেন, রাহুল আর বড় হলেন না। তাঁর কথায়, “রাহুল ভুল তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চাইছেন।”

[আরও পড়ুন: লকডাউনে রোগী সেজে ভিনরাজ্যে পাড়ি, বিয়ে সেরে বউ নিয়ে ঘরে ফিরলেন দুই যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement