BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে রোগী সেজে ভিনরাজ্যে পাড়ি, বিয়ে সেরে বউ নিয়ে ঘরে ফিরলেন দুই যুবক

Published by: Paramita Paul |    Posted: May 3, 2020 11:07 am|    Updated: May 3, 2020 11:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ বিয়ে করতে ১০০ কিলোমিটার সাইকেল চালিয়ে আসেন। তো কেউ আবার বাবকে রোগী সাজিয়ে অ্যাম্বুল্যান্স নিয়ে যান বিয়ে করতে। লকডাউনের বাজারে হটকেক পুলিশের চোখ এড়িয়ে হরেক ধরণের বিয়ে। এবার ঘটনাস্থল মধ্যপ্রদেশের মোরেনা। দুই বন্ধু চিকিৎসার নাম করে বিশেষ পাশ জোগার করেন। সেই পাশ নিয়ে আগ্রা পাড়ি দেন। লকডাউনের মাঝেই সেখানে বিয়ে সারেন এক বন্ধু। অপরজন আবার বাপের বাড়িতে থাকা বউকে নিয়ে ফেরেন বাড়ি। মধ্যপ্রদেশের এমন ঘটনা স্তম্ভিত সরকারি আধিকারিকরা। এই ঘটনায় এখও পর্যন্ত পাঁচজনে বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

করোনার দামপট সামাল দিতে দুবার লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। আগামী ১৭ মে পর্যন্ত লকডাউন চলবে। এই সময়ে যে কোনও ধরণের জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য। ফলে বহু বিয়ে বাতিল করতে হচ্ছে। কিন্তু ওই যে কথায় আছে বজ্র আঁটুনি ফসকা গেঁরো! তাই এত কড়াকড়ির মধ্যে বহু মানুষ পুলিশের চোখে ধুলো দিয়ে বিয়ে করতে হাজির হচ্ছেন। কেউ কেউ আবশ্য ভিডিও কলের মাধ্যমেই বিয়ে সারছেন। তবে পুলিশের চোখে ধুলো দিয়ে অনেকেই বিয়ে করে বাড়ি ফিরছেন। যেমন মোরেনার দুই বন্ধু ইমরান কুরেশি ও শাহরুখ।

[আরও পড়ুন : লকডাউনের মধ্যেই বড় ধাক্কা, আরও এক ব্যাংকের লাইসেন্স বাতিল করল RBI!]

পুলিশ সূত্রে খবর, শাহরুখকে রোগী সাজানো হয়। গাড়ির চালক হয় ইমরান। চিকিৎসা করাতে আগ্রা যেতে চেয়ে বিশেষ পাশ হাতিয়েছিল তারা। একই পাশ ব্যবহার করে গাড়ির মালিক আনন্দ রাঠোরও। এরপর তাঁরা ৩০ এপ্রিল আগ্রা রওনা দেয়। সেখানে গিয়ে দুজনেই বিয়ে সারেন এবং তাঁদের স্ত্রীদের নিয়ে মধ্যপ্রদেশে নিজের বাড়িতে ফিরে আসেন। এদিকে আনন্দের স্ত্রীও আগ্রাই আটকে ছিলেন। তাঁকেও নিয়ে বাড়ি আসেন তিনি।

ঘটনা প্রসঙ্গে পুলিশ আধিকারিক রামবীর শেঠিয়া বলেন, “ইমরান কুরেশি ও শাহরুখ রোগী ও গাড়ির চালক সেজে বিশেষ পাশ আদায় করেছিল। ৩০ এপ্রিল ওরা আগ্রা গিয়ে বিয়ে করে বউ নিয়ে ফিরে আসে। গাড়ির মালিক আনন্দ রাঠোর ওই পাস ব্যবহার করেই বউকে ফিরিয়ে আনে।” আনন্দ রাঠোরের স্ত্রী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় ইমরান, শাহরুখ, আননন্দ-সহ মোট পাঁচজনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ রুজু করা হয়েছে। তবে গোটা ঘটনায় প্রশ্নের মুখে পুলিশি নজরদারি।

[আরও পড়ুন : ‘শীঘ্রই দ্বিতীয় আর্থিক প্যাকেজ আনছে মোদি সরকার’, জানালেন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement