BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

পুলিশের বড় পদ ছেড়ে সোজা রাজনীতি! নীতীশের দলে যোগ দিলেন বিহারের প্রাক্তন DGP

Published by: Paramita Paul |    Posted: September 27, 2020 5:18 pm|    Updated: September 27, 2020 5:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্ত জল্পনার অবসান। রবিবার সংযুক্ত জনতা দল বা জেডিইউ-তে (JDU) যোগ দিলেন বিহার পুলিশের প্রাক্তন ডিজিপি  গুপ্তেশ্বর পাণ্ডে (DGP Gupteswar Pandey)। এদিন পাটনায় নীতীশ কুমারের বাসভবনে আনুষ্ঠানিকভাবে জেডিইউতে যোগ দেন তিনি। 

কিছুদিন আগে কর্মজীবন থেকে স্বেচ্ছাবসর নেন ১৯৮৭ সালের ব্যাচের আইপিএস অফিসার গুপ্তেশ্বর পান্ডে। সেই সময় তিনি রাজনীতিতে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। ওয়াকিবহাল মহলের কথায়, বরাবরই নীতীশ কুমার ঘনিষ্ঠ ছিলেন গুপ্তেশ্বর। ফলে তাঁর জেডিইউ-তে যোগ দেওয়া ছিল স্রেফ সময়ের অপেক্ষা। তাঁদের ভবিষ্যৎবাণী সত্যি করেই রবিবার নীতীশ কুমারের দলে যোগ দিলেন তিনি। এদিন জেডিইউতে যোগদানের পর গুপ্তেশ্বর বলেন, “মুখ্যমন্ত্রী নিজে আমাকে ফোন করে দলে যোগ দিতে বলেন। আমি রাজনীতি বুঝি না। দল যা বলবে, আমি তাই করব।”  জেডিইউ সূত্রে খবর, বাল্মীকি নগর লোকসভা আসনের উপ নির্বাচনের প্রার্থী হতে পারেন আইপিএস অফিসার। তবে অন্য আরেকটি সূত্রের খবর, উপনির্বাচন নয়, আসন্ন বিধানসভা নির্বাচনে নিজের জেলা বক্সার থেকে দাঁড়াতে পারেন গুপ্তেশ্বর। 

[আরও পড়ুন : শ্রীকৃষ্ণ জন্মভূমি বিতর্কের তো সমাধান হয়ে গিয়েছে, আবার কেন উত্থাপন? প্রশ্ন ওয়েইসির]

শুক্রবারই বিহারের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ওয়াকিবহাল মহলের ধারণা, এই নির্বাচনের বড় ইস্যু হতে চলেছে বিহারের ঘরের ছেলে তথা বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য। সেই তদন্তের দায়িত্বে ছিলেন বিহারের ডিজিপি গুপ্তেশ্বর। সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় (Sushant Singh Rajput Case) বিহারের ডিজিপির একাধিক পদক্ষেপ নিয়ে জলঘোলা হয়েছে। এই গুপ্তেশ্বর পাণ্ডের নেতৃত্বেই বিহার পুলিশের একটা দল একপ্রকার জোর করে মুম্বই গিয়ে এই মামলার তদন্ত শুরু করে। এমনকী, এই মামলায় মূল অভিযুক্ত রিয়া চক্রবর্তীকে নিয়েও বিতর্কিত মন্তব্য করেন এই গুপ্তেশ্বর। তাঁর বিরুদ্ধে রাজনৈতিক অভিসন্ধি নিয়ে কাজ করার অভিযোগ তুলেছে মহারাষ্ট্র সরকার। এবার সেই পুলিশ আধিকারিক গেরুয়া শিবিরে যোগ দেওয়ায়, সুশান্ত সিং রাজপুত মামলা যে বিজেপির তুরুপের তাস হয়ে উঠবে, তা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন : প্যাকেট ছাড়া বিড়ি-সিগারেট বিক্রি বন্ধ, দেশের প্রথম রাজ্য হিসেবে সিদ্ধান্ত মহারাষ্ট্রের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement