BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রয়াত ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগী, টুইট করে দুঃসংবাদ দিলেন পুত্র

Published by: Sucheta Sengupta |    Posted: May 29, 2020 4:06 pm|    Updated: May 29, 2020 6:24 pm

Former Chhattisgarh CM Ajit Jogi dies in Raipur at 74

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ সময়ে অসুখের সঙ্গে লড়াইয়ের পর প্রয়াত ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগী। বয়স হয়েছিল ৭৪ বছর। কিছুক্ষণ আগে টুইট করে এই খবর জানিয়েছেন তাঁর পুত্র অমিত যোগী।

 

চলতি মাসের ১০ তারিখ হৃদরোগে আক্রান্ত হন ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা জাতীয় রাজনীতির অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। তড়িঘড়ি তাঁকে রায়পুরের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল। দু,একদিন পর জানা যায়, তিনি কোমায় চলে গিয়েছেন। এরপর আর তাঁর শারীরিক পরিস্থিতির উন্নতি হয়নি। শুক্রবার দুপুরেই সেখানেই মৃত্যু হয়।

[আরও পড়ুন:পটচিত্রে করোনা যোদ্ধাদের কুর্নিশ বাঙালি পটুয়ার, ভিডিও শেয়ার করে ভূয়সী প্রশংসা স্মৃতির]

ছত্তিশগড় আলাদা রাজ্য হিসেবে আত্মপ্রকাশের পর অজিত যোগীই ছিলেন প্রথম মুখ্যমন্ত্রী। ২০০০ থেকে ২০০৩ পর্যন্ত তিনি রাজ্যের প্রশাসকের কুরসিতে ছিলেন।  ২০১৬ সালে কংগ্রেস থেকে বিচ্ছিন্ন হয়ে তৈরি করেন নতুন দল ‘জনতা কংগ্রেস ছত্তিশগড়’। পরবর্তী সময়ে এই দল নিয়েই ভোটের লড়াইয়ে নামেন তিনি। 

জাতীয় ও আঞ্চলিক রাজনীতিতে অজিত যোগী অত্যন্ত বর্ণময় এক চরিত্র। রাজনীতিতে সক্রিয় হওয়ার আগে আইএএস, আইপিএস-এ সুযোগ পেয়েও যাননি। কাজ করেছেন ইন্দোরের ডিস্ট্রিক্ট কালেক্টর হিসেবে।  তারপর মধ্যপ্রদেশ থেকে রাজ্যসভার সদস্য হিসেবে নির্বাচিত হন এবং ধীরে ধীরে মূল ধারার রাজনীতিতে এসে ছত্তিশগড়ের প্রথম মুখ্যমন্ত্রীর পদে বসেন। 

[আরও পড়ুন: বাড়ির সামনে থেকে উধাও গৌতম গম্ভীরের বাবার গাড়ি, প্রশ্নের মুখে দিল্লির নিরাপত্তা]

অজিত যোগীর প্রয়াণের খবর ছড়িয়ে পড়তেই শোকাহত রাজনৈতিক মহল। মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে শোকপ্রকাশ করেছেন। ছত্তিশগড়বাসী তাঁর অভাব বোধ করবেন বলে মনে করেন বাংলার মুখ্যমন্ত্রী।

উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুও টুইট করে শোকজ্ঞাপন করেছেন। যোগী পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রাক্তন রেলমন্ত্রী সুরেশ প্রভু। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে