BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অর্থনীতি-বিদেশনীতি কিছুই বোঝেন না, শুধু নেহেরুকে দোষ দেন! মোদিকে বেনজির আক্রমণ মনমোহনের

Published by: Subhajit Mandal |    Posted: February 17, 2022 3:53 pm|    Updated: February 17, 2022 9:13 pm

Former PM Manmohan Singh has a searing attack on Prime Minister Narendra Modi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স ৮৯। শারীরিকভাবে অশক্ত এবং অসুস্থ। পাঞ্জাব ভোটের আগে সেই মনমোহন সিংকে প্রচারে নামিয়ে দিয়ে কংগ্রেস। বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় নিজের উত্তরসূরিকে বেনজির ভাষায় আক্রমণ করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। বোঝাতে চাইলেন, নরেন্দ্র মোদি (Narendra Modi) তথা বিজেপি অর্থনীতি বা বিদেশনীতি কিছুই বোঝেন না। সবকিছুর জন্য শুধু দোষ দেন নেহেরুকে।

এদিনের ভিডিও বার্তায় মনমোহন সিং বলেন, একদিকে মানুষ সমস্যায়। অন্যদিকে, সাড়ে সাত বছর ধরে ক্ষমতায় থাকা রাজ্য সরকার নিজেদের ভুল স্বীকার না করে আজও প্রথম প্রধানমন্ত্রী নেহেরুকে (Jawaharlal Nehru) দোষ দিয়ে যাচ্ছে। আমার মনে হয় প্রধানমন্ত্রীর পদের একটা নিজস্ব মর্যাদা আছে। নিজেদের ভুলের জন্য ইতিহাসকে দোষ না দিয়ে সেই মর্যাদা বজায় রাখা উচিত। আমি যে ১০ বছর প্রধানমন্ত্রী ছিলাম আমার কাজ কথা বলেছে। আমি কখনও বিশ্বের কাছে দেশের সম্মানহানি হতে দিইনি।”

[আরও পড়ুন: ‘হিজাব মনে করায় মেয়েরা সম্ভোগের বস্তু’, হিজাবপন্থীদের তীব্র আক্রমণ তসলিমার]

এরপরই বেনজির আক্রমণ শানিয়ে মনমোহন সিং (Manmohon Singh) বলেন,”আজ আমি অন্তত এটুকু ভেবে শান্তি পাই যে যারা আমাকে দুর্বল, দুর্নীতিগ্রস্ত বলত, সেই বিজেপি এবং তাঁদের বি ও সি টিমের সত্যটা আজ মানুষের সামনে চলে আসছে।” দু’বারের প্রধানমন্ত্রী বলছেন,”বর্তমান সরকার অর্থনীতি সম্পর্কে কিচ্ছু জানে না। এই সরকারের বিদেশনীতিও ব্যর্থ। চিন আমাদের সীমান্তে এসে বসে আছে। আর সরকার সেটি লুকিয়ে রাখার চেষ্টা করছে। আশা করছি, প্রধানমন্ত্রী এবার বুঝতে পারবেন দোলনায় দুলে, বিরিয়ানি খাইয়ে বা আলিঙ্গন করে বিদেশনীতি সফল করা যায় না।” মনমোহনের অভিযোগ, আজকের সরকার ধর্মের নামে দেশকে ভেঙে দেওয়ার চেষ্টা করছে। সত্যিকে দমিয়ে রাখার চেষ্টা করছে। ভুয়ো জাতীয়তাবাদের নামে নিজেদের অসৎ উদ্দেশ্য সাধন করার চেষ্টা করছে।

[আরও পড়ুন: বেসরকারি চাকরিতে স্থানীয়দের ৭৫ শতাংশ সংরক্ষণ, আইন বহাল রাখল সুপ্রিম কোর্ট]

প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যু নিয়েও এদিন আক্রমণ করেছেন মনমোহন। পাঞ্জাবের ভোটের (Punjab Elections) ঠিক আগে আগে মনমোহনের এই বিস্ফোরক ভিডিও বার্তা বেশ তাৎপর্যপূর্ণ। ওয়াকিবহাল মহল বলছে, শেষবেলায় মনমোহনকে আসরে নামিয়ে পাঞ্জাবি অস্মিতা জাগিয়ে দিতে চাইছে কংগ্রেস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে