Advertisement
Advertisement
PM Modi

‘আগে হাতে ছিল বোমা, এখন ভিক্ষাপাত্র’, ভোটপ্রচারে ফের পাকিস্তানকে নিশানা মোদির

কংগ্রেসকে 'বিশ্বাসঘাতক' বলেও তোপ দাগেন প্রধানমন্ত্রী।

'From bombs in hands to bheekh ka katora now', PM Modi attacks Pakistan

ফাইল ছবি।

Published by: Biswadip Dey
  • Posted:May 19, 2024 10:34 am
  • Updated:May 19, 2024 10:57 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) প্রচারে বার বার পাকিস্তানকে তোপ দাগতে দেখা গিয়েছে তাঁকে। নতুন করে ফের প্রতিবেশী দেশকে খোঁচা দিতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তাঁর কটাক্ষ, আগে হাতে বোমা নিয়ে ভারতকে সমস্যায় ফেলতে চাইত পাকিস্তান। এখন তাদের হাতে ‘ভিক্ষাপাত্র’!

হরিয়ানার আম্বালায় এক জনসভায় শনিবার বক্তব্য রাখছিলেন মোদি (PM Modi)। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ”৭০ বছর ধরে পাকিস্তান (Pakistan) ভারতের জন্য সমস্যা তৈরি করেছে। ওদের হাতে ছিল বোমা। এখন সেই হাতে ভিক্ষাপাত্র। দেশে যখন ‘ধাকড়’ সরকার চলে, শত্রুরা তাদের ক্ষতি করার আগে একশোবার ভাবতে বাধ্য হয়। যখন ‘ধাকড়’ সরকার থেকে শত্রুরা কেঁপে ওঠে।” প্রসঙ্গত, ‘ধাকড়’ একটি হিন্দি শব্দ। এর অর্থ, যে রোয়াব বজায় রেখেছে।

Advertisement

প্রধানমন্ত্রীর এদিনের ভাষণে উঠে আসে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার। তিনি বলেন, ”কোনও দুর্বল সরকার কি জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি বদলাতে পারত? মনে পড়ে যখন কংগ্রেস সরকার ছিল, সেই সময় হরিয়ানার সাহসিনী মায়েদের দিনরাত উদ্বিগ্ন হয়ে থাকতে হত? আজ ১০ বছর হয়ে গেল সেসব থেমে গিয়েছে। মোদির ‘ধকড়’ সরকার সংবিধানের ৩৭০ ধারার দেওয়াল গুঁড়িয়ে দিয়েছে এবং কাশ্মীর উন্নয়নের পথে হাঁটতেও শুরু করেছে।”

Advertisement

[আরও পড়ুন: ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতা! বাগুইআটির নামী স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ]

অন্যদিনের মতোই এদিনও পাকিস্তানকে তোপ দাগার পাশাপাশি কংগ্রেসকেও (Congress) আক্রমণ করেন মোদি। শতাব্দীপ্রাচীন দলটিকে ‘বিশ্বাসঘাতক’ তকমা দিয়ে প্রধানমন্ত্রীর দাবি, ”কংগ্রেস দেশের সেনার ক্ষমতাকে দুর্বল করে রেখেছিল। যাতে বিদেশ থেকে অস্ত্র আমদানি করার নামে বিরাট লাভ করতে পারে। আমাদের সেনাদের যথাযথ পোশাক, জুতো, বুলেটপ্রুফ জ্যাকেট কিছুই দেওয়া হত না। এমনকী, ভালো রাইফেলও পেত না তারা। আমিই ভারতীয় সেনাকে ‘আত্মনির্ভর’ করতে প্রচার শুরু করি। আজ দেশের সেনা দেশে তৈরি অস্ত্রই পায়। বরং ভারতই আজ অন্য দেশকে অস্ত্র সরবরাহ করে।”

[আরও পড়ুন: কাল কালবৈশাখী, সপ্তাহের শুরু থেকেই রাজ্যজুড়ে ঝড়জল, কমবে গরম?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ