BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

অপহরণকারীকে ধরতে টানা লম্বা দূরত্বে ছুটল ট্রেন! রেল পুলিশের তৎপরতায় বাঁচল শিশু

Published by: Abhisek Rakshit |    Posted: October 26, 2020 5:30 pm|    Updated: October 26, 2020 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ললিতপুর (Lalitpur) স্টেশন থেকে ছুটতে শুরু করল ট্রেন। কিন্তু এ কী পরের কয়েকটি স্টেশনে দাঁড়ানোর কথা থাকলেও তা দাঁড়াল না। সোজা গিয়ে থামল ভোপাল (Bhopal) স্টেশনে। কেউ কিছু বুঝে ওঠার আগেই ট্রেন ঘিরে ফেলল রেল পুলিশ। এরপর সেই ট্রেন থেকে উদ্ধার হল তিন বছরের এক শিশু এবং তাকে নিয়ে পালানোর চেষ্টা করা এক ব্যক্তি। না কোনও সিনেমার দৃশ্য নয়। বাস্তবেই মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ভোপালে ঘটেছে এই ঘটনা। রেলপুলিশের (RPF) ইন্সপেক্টরের তাৎক্ষণিক বুদ্ধিতে পরিবারের কাছে সুস্থভাবেই ফিরে এল তিন বছরের এক শিশু। ধরা পড়ল তাকে চুরি করে পালিয়ে যাওয়া ব্যক্তিই।

জানা গিয়েছে, ঘটনার দিন মেয়েটিকে চুরি করে ললিতপুর স্টেশনে আসে অভিযুক্ত। ভোপালের উদ্দেশে যাওয়ার জন্য চড়ে বসে রাপতিসাগর এক্সপ্রেসে। এদিকে, শিশুটিকে খুঁজতে খুঁজতে স্টেশনে চলে আসে তার পরিবার। এরপরই রেলপুলিশকে গোটা বিষয়টি জানান তারা। শিশুটিকে খুঁজতে নামেন রেল পুলিশের আধিকারিকরাও। তখনই সিসিটিভি ফুটেজে ওই ব্যক্তিকে শিশুটিকে নিয়ে রাপতিসাগর এক্সপ্রেসে চড়তে দেখা যায়। কিন্তু ট্রেন ততক্ষণে বেরিয়ে গেছে।

[আরও পড়ুন: পম্পেওর ভারত সফরে তাকিয়ে গোটা বিশ্ব, স্বাক্ষরিত হতে পারে নয়া প্রতিরক্ষা চুক্তি]

এরপরই উপস্থিত বুদ্ধিকে কাজে লাগান রেল পুলিশের এক ইন্সপেক্টর। তিনি যোগাযোগ করেন কন্ট্রোল রুমের সঙ্গে। গোটা বিষয়টি জানিয়ে আবেদন করেন, ট্রেনটিকে মাঝে যেন কোথাও না দাঁড় করানো হয়। এরপর কন্ট্রোল রুমও তাঁর কথা শুনে জানিয়ে দেয়, তাঁরা ট্রেনটিকে আর কোথাও দাঁড় করাবেন না। ট্রেন থামবে সোজা ভোপাল স্টেশনে। সেই অনুযায়ী কাজও হল। ট্রেন ভোপাল স্টেশনে থামতেই সেটিকে ঘিরে ফেলেন রেল পুলিশ। গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে। শিশুটিকে উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হয় পরিবারের কাছে। ঘটনার কথা সামনে আসতেই রেলকর্তা এবং রেলপুলিশের আধিকারিকদের প্রশংসায় পঞ্চমুখ সকলে।

[আরও পড়ুন: টিকিট কনফার্ম হয়নি? পুজো শেষ হলেও আগামী এক মাস ট্রেনে চড়তে পারবেন না]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement