Advertisement
Advertisement
Petrol and Diesel

Petrol Diesel Price: পেট্রল-ডিজেলের দামবৃদ্ধি অব্যাহতই, বাড়ল গ্যাস সিলিন্ডারের মূল্যও

কলকাতায় সোমবার কত দামে কিনতে হবে পেট্রল-ডিজেল, জেনে নিন।

Fuel price hike: Petrol and Diesel's price continues to increase on Monday, price of commercial LPG also increased | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:November 1, 2021 9:02 am
  • Updated:November 2, 2021 8:52 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মূল্যবৃদ্ধির সমস্যা তীব্র থেকে তীব্রতর হচ্ছে। লাগাম টানতে চেষ্টার কোনও বালাই নেই কেন্দ্রের। বরং পেট্রল-ডিজেলের (Petrol-Diesel) লাগামহীন মূল্যবৃদ্ধিতে আমজনতার উপর চাপ বেড়েই চলেছে। সোমবার ফের বাড়ল জ্বালানির দাম। রবিবারের তুলনায় লিটার প্রতি ৩৫ পয়সা করে বাড়তি দামে সোমবার পেট্রল-ডিজেল কিনতে হবে সাধারণ মানুষকে। এ নিয়ে টানা ৬ দিন ঊর্ধ্বমুখী জ্বালানি তেলের দাম। একইসঙ্গে এদিন থেকে বাড়ল বাণিজ্যিক স্তরে ব্যবহৃত রান্নার গ্যাস সিলিন্ডার বা এলপিজি’র (Commercial LPG) দামও। এখন থেকে কমার্শিয়াল এলপিজি কিনতে পকেট থেকে ২৬৬ টাকা বাড়তি খরচ হবে।

Petrol&diesel prices per litre-Rs 115.50 & Rs 106.62 in #Mumbai, Rs 110.15 & Rs 101.56 in #Kolkata; Rs 106.35 & Rs 102.59 in #Chennai respectively pic.twitter.com/I8FNPK4dPQ

Advertisement

— ANI (@ANI) November 1, 2021

Advertisement

সোমবার রাজধানী দিল্লিতে (Delhi) পেট্রলের দাম লিটার প্রতি ১০৯ টাকা ৬৯ পয়সা, ডিজেল কিনতে হচ্ছে ৯৮ টাকা ৪২ পয়সা প্রতি লিটারে। কলকাতায় ১ লিটার পেট্রলের দাম ১১০ টাকা ১৫ পয়সা এবং ডিজেল লিটার প্রতি ১০১ টাকা ৫৬ পয়সা। রবিবার যা ছিল যথাক্রমে ১০৯ টাকা ৭৯ পয়সা এবং ১০১ টাকা ১৯ পয়সা। একদিনের ব্যবধানে এই হারে মূল্যবৃদ্ধি যেমন আমজনতার মাথাব্যথা বাড়াচ্ছে, তেমন প্রভাব ফেলছে গণপরিবহণ ব্যবস্থায় (Transport)। পেট্রল ও ডিজেলচালিত বহু বাস, অটোমালিকরা দামের এই ঊর্ধ্বমুখী হারের সঙ্গে সামঞ্জস্য রাখতে গিয়ে নিজেদের মতো করে ভাড়া বাড়াচ্ছেন। তাতে তৈরি হচ্ছে জনরোষ।

[আরও পড়ুন: রাম মন্দির নির্মাণের জন্য সুদূর কাবুল থেকে পবিত্র জল পাঠালেন আফগান তরুণী]

বাণিজ্য নগরী মুম্বইতে সোমবার পেট্রলের দাম বেড়ে দাঁড়াল লিটার প্রতি ১১৫ টাকা ৫০ পয়সা, ডিজেলের দাম ১০৬ টাকা ৬৩ পয়সা প্রতি লিটার। চেন্নাইয়ে এই দাম যথাক্রমে ১০৬ টাকা ৩৫ পয়সা এবং ১০২ টাকা ৫৯ পয়সা। টানা ৬ দিন এই দামবৃদ্ধির রেকর্ডে নাজেহাল মধ্যবিত্ত।

[আরও পড়ুন: ডিসেম্বরে ত্রিপুরা সফরে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়, আগরতলা থেকে দিনক্ষণ ঘোষণা অভিষেকের]

অন্যদিকে, নভেম্বরের প্রথম দিন বাড়ল কমার্শিয়াল সিলিন্ডারের দামও। ২৬৬ টাকা বাড়তি দামে এখন থেকে কিনতে হবে LPG. যার জেরে রাজধানী দিল্লিতে এই দাম বেড়ে দাঁড়াল ২০০০ টাকা ৫০ পয়সা।  তবে সাধারণ এলপিজি-র দাম অপরিবর্তিত। 

LPG prices for commercial cylinders increased by Rs 266 from today onwards. Commercial cylinders of the 19 kg in Delhi will cost Rs 2000.50 from today onwards which was costing Rs 1734 earlier. No increase in domestic LPG cylinders.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ