BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ডিসেম্বরে ত্রিপুরা সফরে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়, আগরতলা থেকে দিনক্ষণ ঘোষণা অভিষেকের

Published by: Sucheta Sengupta |    Posted: October 31, 2021 4:01 pm|    Updated: October 31, 2021 4:10 pm

Mamata Baenerjee will visit Tripura in December, announces Abhishek Banerjee | Sangbad Pratidin

সন্দীপ চক্রবর্তী, আগরতলা: তিনদিনের গোয়া সফর সেরে সদ্যই কলকাতায় ফিরেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাংলার বাইরে এটাই ছিল তাঁর প্রথম রাজনৈতিক সফর। স্থির হয়ে গিয়েছে পরবর্তী সফরসূচিও। ডিসেম্বরে ত্রিপুরা (Tripura) যাবেন দলনেত্রী। রবিবার আগরতলার রবীন্দ্রভবনের জনসভা থেকে একথা ঘোষণা করে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানালেন, ত্রিপুরার বিবেকানন্দ ময়দানে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ত্রিপুরায় সাংগঠিক শক্তি বাড়িতে তেইশের বিধানসভা নির্বাচনে নতুন করে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি অনেক আগেই শুরু করেছে তৃণমূল (TMC)। নিয়মিত সে রাজ্যের মাটি কামড়ে পড়ে থাকছেন তৃণমূলের ছাত্র-যুব নেতৃত্ব। বারবার হামলার মুখেও পড়ছেন তাঁরা। তা সত্ত্বেও লড়াই জারি রেখে একাধিক কর্মসূচি পালন করছেন। ত্রিপুরার লড়াইয়ে ছাত্র-যুবদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে দিয়েছেন অভিষেককে। তিনিই সেনাপতি। আর তাঁর সঙ্গে দলের অভিজ্ঞ-বর্ষীয়ান পাঁচ নেতা – কুণাল ঘোষ, মলয় ঘটক, শান্তনু সেন, ব্রাত্য বসু, সমীর চক্রবর্তী। প্রত্যেকেই পালা করে করে ত্রিপুরায় যাচ্ছেন, দলীয় বৈঠকে যোগ দিয়ে সংগঠনের কাজ দেখভাল করছেন।

[আরও পড়ুন: TMC in Tripura: বিপ্লব দেব ‘বিজেপির উন্মাদ’! ত্রিপুরার সভা থেকে তীব্র আক্রমণ অভিষেকের]

এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও একাধিকবার সাংবাদিকরা প্রশ্ন রেখেছিলেন, তিনি কবে ত্রিপুরা যাচ্ছেন? সুনির্দিষ্ট দিনক্ষণ বলেননি নেত্রী। প্রয়োজনে যাবেন, সে কথাই বারবার উল্লেখ করেছিলেন। এবার অবশ্য সেই  সময় আসন্ন। রবিবার আগরতলার রবীন্দ্রভবনের সভা থেকে অভিষেক বিপ্লব দেবের উদ্দেশে স্পষ্ট ঘোষণা করলেন, ”বিপ্লববাবু, আপনার ইচ্ছা পূরণ হবে। ডিসেম্বরেই ত্রিপুরায় আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিবেকানন্দ ময়দানে সভা করবেন। পারলে আটকান।” প্রসঙ্গত, বিবেকানন্দ ময়দান ত্রিপুরার অন্যতম বড় সভাস্থল। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভার পরিকল্পনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: ‘আজ খুঁটিপুজো করলাম, ২৩-এ বিসর্জন’, ত্রিপুরায় অভিষেকের ভাষণের ৭ পয়েন্ট]

এদিন অভিষেকের আরও চ্যালেঞ্জ, ”বারবার আটকানোর চেষ্টা করে কোনও লাভ হবে না। আমরা ঠিক এখানে এসে কর্মসূচি করব। আর তেইশের পর থেকে তো এখানেই ঘরবাড়ি তৈরি করে থাকব।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে