২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Petrol-Diesel Prices: দেড় মাসে ২০ বার! ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম, নির্বিকার প্রশাসন

Published by: Subhajit Mandal |    Posted: October 21, 2021 9:35 am|    Updated: October 21, 2021 9:35 am

Fuel prices at record levels after petrol, diesel prices hiked again | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুটিন মেনে বৃহস্পতিবার ফের বাড়ল জ্বালানি তেলের দাম। এদিন দেশের বিভিন্ন প্রান্তে ৩০ থেকে ৩৮ পয়সা পর্যন্ত বাড়ল পেট্রল এবং ডিজেলের দাম। যার ফলে দেশের প্রায় সব রাজ্যের রাজধানীতেই সেঞ্চুরি পেরিয়ে গেল পেট্রল। ডিজেলের দামও ১০০ টাকার গণ্ডি পেরল একাধিক রাজ্যে। লাগাতার এই মূল্যবৃদ্ধির কারণ হিসাবে আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম বাড়াকেই দায়ী করছে সরকার।

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতায় (Kolkata) লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৭ টাকা ১২ পয়সা। যা আগের দিনের থেকে ৩৫ পয়সা বেশি। আর ডিজেলের দাম লিটার পিছু ৯৮.৩৮ পয়সা। এটাও আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। রাজধানী দিল্লিতে (Delhi) এক লিটার পেট্রলের মূল্য ১০৬ টাকা ৫৪ পয়সা। পাশাপাশি ডিজেলের মূল্য লিটারপিছু ৯৫.২৭ টাকা। এই দুটি মুল্যই বেড়েছে ৩৫ পয়সা করে।

Fuel prices at record levels after petrol, diesel prices hiked again

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ফের আটক প্রিয়াঙ্কা, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি কংগ্রেস কর্মীদের, তুঙ্গে রাজনৈতিক তরজা]

দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) মহানগরগুলির মধ্যে সবার আগে ১০০ টাকা পেরিয়েছিল পেট্রল ও ডিজেলের মূল্য। বৃহস্পতিবার সেখানে এক লিটার পেট্রল বিকোচ্ছে ১১২ টাকা ৪৪ পয়সায়। মুম্বইয়ে এক লিটার ডিজেলের দাম ১০৩ টাকা ৬১ পয়সা। আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। চেন্নাইয়ে লিটারপ্রতি পেট্রল বিকোচ্ছে ১০৩ টাকা ৬১ পয়সা দরে। ডিজেল বিকোচ্ছে ৯৯ টাকা ৫৯ পয়সা লিটার দরে।

[আরও পড়ুন: কাজের হিসেব চাইতেই ব্যক্তিকে সপাটে চড় কংগ্রেস বিধায়কের! ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল]

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে পেট্রলের দাম বেড়েছে ১৮ বার। আর ডিজেলের দাম বেড়েছে ১৮ বার। লাগাতার পেট্রপণ্যের মূল্যবৃদ্ধির দায় অবশ্য নিতে রাজি নয় কেন্দ্র। তাঁরা দায় চাপাচ্ছে আন্তর্জাতিক বাজারের উপর। রাজ্য এবং কেন্দ্র, দুই সরকারই কার্যত নির্বিকার। আশ্চর্যজনকভাবে এ হেন ইস্যু নিয়ে সেভাবে বিক্ষোভ বা প্রতিবাদ করতে দেখা যাচ্ছে না বিরোধী শিবিরকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে