BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গৌরী লঙ্কেশ খুনে সন্দেহভাজনদের স্কেচ প্রকাশ তদন্তকারী দলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 14, 2017 9:35 am|    Updated: October 14, 2017 9:35 am

Gauri lankesh murder case: SIT release sketches of 2 suspects

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিক গৌরী লঙ্কেশ খুন হওয়ায় ৪০ দিন পর, দু’জন সন্দেহভাজনের স্কেচ প্রকাশ করল বিশেষ তদন্তকারী দল। অভিযুক্তদের গ্রেপ্তার করার জন্য সাধারণ মানুষের সাহায্যও চেয়েছেন বিশেষ তদন্তকারী দল বা সিটের প্রধান বি কে সিং। তদন্তকারীদের দাবি,  এখনও পর্যন্ত গৌরী লঙ্কেশ খুনের ঘটনায় কোনও কট্টরপন্থী সংগঠনের জড়িত থাকার প্রমাণ মেলেনি। এদিকে, খুনের আগে অপরাধীদের এলাকা রেইকি করার একটি সিসিটিভি ফুটেজও প্রকাশ্যে এসেছে।

[প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি করে বিতর্কে কর্নাটকের মন্ত্রী]

গত ৫ সেপ্টেম্বর রাতে বেঙ্গালুরুতে বাড়ির সামনে সাংবাদিক গৌরী লঙ্কেশকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। ঘটনাস্থলেই মারা যান তিনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রবীণ এই সাংবাদিককে লক্ষ্য করে চারটি গুলি চালিয়েছিল দুষ্কৃতীরা। তিনটি গুলিতে হৃদযন্ত্র ও ফুসফুস ঝাঁজরা হয়ে যায়। একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে পাশের একটি পাঁচিলে লাগে। সাংবাদিক গৌরী লঙ্কেশকে খুনের ঘটনায় দেশ জুড়ে প্রতিবাদে ঝড় ওঠে। বিজেপি ও সংঘের বিরুদ্ধে কলম ধরেছিলেন, তাই প্রবীণ এই সাংবাদিককে খুন হতে হল। এমনই অভিযোগ করেছিলেন আন্দোলনকারীরা। ঘটনার তদন্তে রাজ্য পুলিশের আইজি (গোয়েন্দা) বি কে সিংয়ের নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করে কর্নাটকের কংগ্রেস সরকার। শনিবার এই ঘটনায় দু’জন সন্দেহভাজনের স্কেচ প্রকাশ করলেন তদন্তকারীরা। সিটের প্রধান বি কে সিং জানিয়েছেন, এখনও পর্যন্ত ২০০ থেকে ২৫০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে সন্দেহভাজনের পোশাক ও চালচলন দেখে তাদের ধর্ম সম্পর্কে কোনও ধারনা পাওয়া যায়নি। তিনি জানিয়েছেন, খুনের আগে বেশ কয়েকবার এলাকায় রেইকি করতে গিয়েছিল অপরাধীরা। সেই ঘটনার সিসিটিভি ফুটেজও তদন্তকারীদের হাতে এসেছে।

দেখুন ভিডিও:

 

প্রসঙ্গত, এরআগে শোনা গিয়েছিল, গৌরী লঙ্কেশ হত্যাকান্তের তদন্তে, ভাই-সহ প্রবীণ এই সাংবাদিকের ঘনিষ্ঠদের জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। জেরা করা হয়েছে কয়েকজন মাওবাদীকেও।

[চুরি যাওয়ার দু’দিন পর উদ্ধার হল কেজরির প্রিয় নীল গাড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে