BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সম্পত্তি বৃদ্ধির দিক থেকে দুই মার্কিন ধনকুবের মাস্ক-বেজোসকে পিছনে ফেললেন আদানি

Published by: Abhisek Rakshit |    Posted: March 12, 2021 5:18 pm|    Updated: March 12, 2021 6:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আয়ের দিক থেকে ভারতীয় শিল্পপতির থেকে পিছিয়ে দুই মার্কিন ধনকুবের জেফ বেজোস (Jeff Bezos) এবং এলন মাস্ক (Elon Musk)! না, তিনি এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি তথা রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani) নন। তিনি আর কেউ নন গৌতম আদানি (Gautam Adani)। গত এক বছরে আয়ের দিক থেকে বেজোস এবং মাস্ককে পিছনে ফেলে দিয়েছেন ভারতীয় এই ব্যবসায়ী।

গত এক বছরে করোনার (Corona Pandemic) প্রকোপে ধাক্কা খেয়েছে গোটা বিশ্বের অর্থনীতি। এই সময়ে দীর্ঘদিন বন্ধ ছিল অফিস-কাছারি। অনেকেই চাকরি খুইয়েছেন। কারও আবার ব্যবসা বন্ধ হয়েছে, কিংবা লোকসানের মুখ দেখেছেন। এমনকী গোটা দেশ সাক্ষী থেকেছে কীভাবে পরিযায়ী শ্রমিকদের বিপদে পড়তে হয়েছে। কিন্তু এই গোটা এক বছরে ধনকুবেরদের ব্যবসা অনেকটাই বেড়েছে। সেই তালিকাতেই রয়েছে ভারতীয় ধনকুবের গৌতম আদানির নাম।

[আরও পড়ুন: স্বাধীনতার ৭৫ বছর উদযাপনের সূচনা, সবরমতী আশ্রমে গান্ধীমূর্তিতে মাল্যদান প্রধানমন্ত্রীর]

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ব্লুমবার্গ বিলিওনেয়ার্স ইনডেক্স (Bloomberg Billionaires Index)-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গৌতম আদানির সম্পত্তি ২০২১ সালে ১৬.২ বিলিয়ন মার্কিন ডলার থেকে বেড়ে দাঁড়িয়েছে ৫০ বিলিয়ন ডলার। অর্থাৎ সম্পত্তির পরিমাণ বেড়েছে তিনগুণেরও বেশি। আসলে করোনা কালেও একাধিক বড় বড় প্রকল্প হাতে এসেছে আদানির। এছাড়া বেশিরভাগ বন্দর, বিমানবন্দর, কয়লা খনিতেও আদানি গোষ্ঠীর নতুন করে বিনিয়োগ রয়েছে। যা নিয়ে বিরোধীরা এমনিতেই কেন্দ্রের বিরুদ্ধে মুখর হয়েছেন। তাঁদের অভিযোগ, মোদি সরকার আম্বানি-আদানিদের মতো শিল্পপতিদেরই সবরকমভাবে সাহায্য করে থাকে। 

তবে অন্যদিকে আবার, দুই মার্কিন ধনকুবের এলন মাস্ক এবং জেফ বেজোস অবশ্য নিজেদের মধ্যে লড়াইয়ে ব্যস্ত। বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হওয়ার দৌড়ে কখনও আমাজনের সিইও এগিয়ে গিয়েছেন তো কখনও আবার টেসলার মালিক তালিকায় শীর্ষে উঠেছেন। কিন্তু এক বছরে সম্পত্তি বৃদ্ধির দিক থেকে দু’জনকেই টেক্কা দিয়েছেন আদানি।

[আরও পড়ুন: আম্বানির বাড়ির সামনে বোমা রেখেছিল ইন্ডিয়ান মুজাহিদিন! তিহার জেল থেকেই হয় ‘অপারেশন’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement