৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আম্বানির বাড়ির সামনে বোমা রেখেছিল ইন্ডিয়ান মুজাহিদিন! তিহার জেল থেকেই হয় ‘অপারেশন’

Published by: Abhisek Rakshit |    Posted: March 12, 2021 11:42 am|    Updated: March 12, 2021 12:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স (Reliance) কর্ণধার তথা দেশের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির সামনে বোমা উদ্ধারের ঘটনায় এবার আরও স্পষ্ট হল জঙ্গি যোগ। নাম জড়াল কুখ্যাত জঙ্গি তেহসিন আখতারের। তিহার জেলের (Tihar Jail) যে সেলে বন্দি ইন্ডিয়ান মুজাহিদিনের এই জঙ্গি, সেই সেল থেকেই বৃহস্পতিবার সন্ধ্যায় উদ্ধার হল একটি ফোন এবং সিম কার্ড। পুলিশ জানিয়েছে, ওই ফোনটি থেকেই টেলিগ্রাম চ্যানেল ‘জইশ উল হিন্দ’ তৈরি করে এই ঘটনার দায় স্বীকার করা হয়েছিল।

গত ২৫ ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার বাইরে ২০টি জিলেটিন স্টিক-সহ একটি গাড়ি উদ্ধার হয়। আর তারপরই এই ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়ায়। পরবর্তীতে তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা NIA-এর হাতে চলে যায়। এদিকে, ঘটনার পর ‘জইশ উল হিন্দ’ নামে একটি টেলিগ্রাম চ্যানেল থেকে এর দায় স্বীকার করা হয়। পাশাপাশি হুমকিতে ক্রিপ্টোকারেন্সিতে অর্থও চাওয়া হয়। সেই সঙ্গে দেওয়া হয় একটি লিঙ্কও। এরপরই ওই ফোন নম্বরের উৎসের খোঁজ শুরু করেন তদন্তকারীরা। তারপরই জানা যায়, তিহার জেল থেকেই ওই মেসেজটি পাঠানো হয়েছে। এরপরই জেলের আট নম্বর সেলে তল্লাশি চালায় পুলিশ। দেখা যায়, ওই ফোনটি থেকেই মেসেজটি পাঠানো হয়েছে। এজন্য টোর ব্রাউজারের সাহায্যে ২৬ ফেব্রুয়ারি প্রথমে টেলিগ্রাম চ্যানেলটি খোলা হয়। তারপর ২৭ ফেব্রুয়ারি রাতে হুমকি দেওয়া হয়। ইতিমধ্যে তেহসিনকে নিজেদের হেফাজতে নিতে আবেদন জানাতে চলেছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রী কীভাবে জখম হলেন? নন্দীগ্রামের ঘটনায় বিস্তারিত রিপোর্ট চাইল নির্বাচন কমিশন]

এই তেহসিনকে ২০১৪ সালে পাটনায় ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার করা হয়েছিল। এছাড়া হায়দরাবাদ এবং বোধগয়া বিস্ফোরণেও নাম জড়িয়েছে এই তেহসিনের। আর এবার আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখার ঘটনাতেও তারই যুক্ত থাকার সম্ভাবনা দেখছেন তদন্তকারীরা। তবে আরও একটি ফোন নম্বরের উপর নজরদারি চালাচ্ছেন আধিকারিকরা। সেটির হদিশ এখনও মেলেনি।

[আরও পড়ুন: এপ্রিলে রাজ্যে আসছে রাফালে, বিধ্বংসী যুদ্ধবিমানের দ্বিতীয় স্কোয়াড্রনটি থাকবে হাসিমারায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement