BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শ্মশানের ছাদ ভাঙার ঘটনায় বাড়ছে মৃতের সংখ্যা, গাফিলতির অভিযোগে গ্রেপ্তার ৩

Published by: Sulaya Singha |    Posted: January 4, 2021 2:24 pm|    Updated: January 4, 2021 2:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের গাজিয়াবাদের মুরাদগরে শ্মশানের ছাদ ভাঙার দুর্ঘটনায় বেড়েই চলেছে মৃতের সংখ্যা। সোমবার দুপুর পর্যন্ত ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রাথমিক তদন্তের পর শ্মশানের ছাদ তৈরিতে গাফিলতির অভিযোগেই গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। এমনটাই জানিয়েছে গাজিয়াবাদ থানার পুলিশ। ধৃতরা হল জুনিয়ার ইঞ্জিনিয়ার চন্দ্র পাল, সুপারভাইজার আশিস এবং পৌরসভার এক্সিকিউটিউ আধিকারিক নিহারিকা সিং। ঘটনায় আরেক অভিযুক্ত অজয় ত্যাগী পলাতক। সে পেশায় কনট্রাক্টর বলেই জানিয়েছে পুলিশ। গোটা বিষয়টি খতিয়ে দেখতে দুই তদন্তকারীর টিম তৈরি হয়েছে।

[আরও পড়ুন: চুক্তিচাষের পরিকল্পনাই নেই রিলায়েন্সের, কৃষক আন্দোলনের মাঝে সাফাই মুকেশ আম্বানির সংস্থার]

রবিবার সকাল থেকেই হালকা বৃষ্টি হচ্ছিল মুরাদনগরের ওই শ্মশানে। গতকাল স্থানীয় দয়ানন্দ কলোনির বাসিন্দা ষাটোর্ধ্ব এক ফল বিক্রেতা মারা গেলে রবিবার সকালে তাঁর মৃতদেহ দাহ করতে আসেন শ্মশানযাত্রীরা। সেই সময়ই আচমকা ভেঙে পড়ে নির্মীয়মাণ একটি অংশ। সেই সঙ্গে ভেঙে পড়ে পিলার-সহ ছাদও। তাতেই চাপা পড়েন বেশ কয়েকজন। যুদ্ধকালীন তৎপরতায় তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখনও পর্যন্ত ১৭-১৮ তম গুরুতর আহত বলেই জানিয়েছে পুলিশ। স্থানীয়দের অভিযোগ, খারাপ মানের সামগ্রী দিয়ে ওই অংশের নির্মাণ হচ্ছিল। তাই সামান্য বৃষ্টিতেই এত বড় দুর্ঘটনা ঘটে যায়। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্তে নামে পুলিশ। তারপরই সোমবার গ্রেপ্তার করা হয় তিনজনকে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) দুর্ঘটনায় শোকপ্রকাশ করেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। পাশাপাশি মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণাও করেন তিনি।

[আরও পড়ুন: ‘আত্মনির্ভর ভারতেরই ফসল দুই কোভিড ভ্যাকসিন’, দেশের বিজ্ঞানীদের ধন্যবাদ প্রধানমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement