BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

সত্যি রূপকথা! ১২টি আম বিক্রি করে বালিকার আয় ১.২ লক্ষ টাকা

Published by: Biswadip Dey |    Posted: June 27, 2021 7:25 pm|    Updated: June 27, 2021 9:00 pm

Girl sells 12 mangoes for Rs 1.2 lakh, buys smartphone for online classes | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১২টা আম (Mango)। কত দাম হতে পারে তার? যতই দামি প্রজাতির সুস্বাদু আম হোক না কেন এমন কি হতে পারে যে একেকটা আম বিকোল ১০ হাজার টাকায়? হতে পারে, যদি সেই আমের মূল্যে আসলে ধরা থাকে এক বালিকার স্বপ্ন ও সাধও। মুম্বইয়ের এক ব্যবসায়ী ১ লক্ষ ২০ হাজার টাকায় কিনে নিলেন জামশেদপুরের পঞ্চম শ্রেণির তুলসি কুমারীর ১২টি আম। যার দৌলতে পূর্ণ হয়ে গেল তার অনলাইনে ক্লাস করার স্বপ্ন।
এ যেন এক রূপকথার গল্প। দরিদ্র পরিবারের সন্তান তুলসির খুব প্রয়োজন একটা স্মার্টফোনের। না, কোনও বিলাসব্যসনের জন্য নয়। স্কুলের অনলাইন ক্লাস করতে চায় সে। কিন্তু পরিবারের সাধ্য নেই সেই ফোন তাকে কিনে দেয়। পথে বসে আম বিক্রি করে ছোট্ট মেয়েটি। সেই সময়ই আমেয়া হিত নামে এক ব্যবসায়ী এসে ওই বিপুল অর্থের বিনিময়ে তার কাছে থাকা আমগুলি নিয়ে চলে যান।

রাতারাতি এভাবে স্বপ্নপূরণ হওয়ায় অভিভূত তুলসি। ওই অর্থে স্মার্টফোন তো বটেই, আরও কিছুটা আর্থিক সহায়তা হয়ে যাবে দরিদ্র পরিবারের। কিন্তু কেন অত দাম দিয়ে আমগুলি কিনলেন ওই ব্যবসায়ী?

[আরও পড়ুন: Jammu Explosion: ভারতীয় সেনা ঘাঁটিতে ‘হামলা’র জন্য ড্রোনকেই কেন হাতিয়ার করল জঙ্গিরা?]

এক বেসরকারি সংস্থার ম্যানেজিং ডিরেক্টর আমেয়া হিত তুলসির স্ট্রাগল ও স্বপ্নের কথা জানতে পারেন এক স্থানীয় সংবাদমাধ্যমের সূত্রে। ওই সংবাদমাধ্যমের কাছে নিজের দুরবস্থার কথা জান‌িয়েছিল তুলসি। তার পরিস্থিতি দেখে তখনই ওই ব্যবসায়ী সিদ্ধান্ত নেন তিনি তুলসিকে সাহায্য করবেন। আর তারপরই তিনি সব ক’টি আম কিনে নেন ওই মূল্যে।

এমন সহযোগিতা পেয়ে অভিভূত তুলসি। সে জানিয়েছে, স্মার্টফোন কেনার জন্য সে টাকা জমাচ্ছিল। কিন্তু ভাবতে পারেনি এভাবে তার স্বপ্নপূরণ হয়ে যাবে। এদিকে আমেয়া হিত জানিয়েছেন, তিনি তুলসিকে ওই সাহায্য কোনও অনুদান দেওয়ার জন্য করেননি। মেয়েটি কারও সাহায্যও চায়নি। কিন্তু ছোট্ট মেয়েটির পড়াশোনা যাতে বন্ধ না হয়, সেই কারণেই এই পদক্ষেপ করেছেন তিনি।

[আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকের নতুন সম্পর্ক ভাঙতে সোশ্যাল মিডিয়ায় ঘনিষ্ঠ ছবি আপলোড তরুণীর, তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement