১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

অমূল্যা বিতর্কে নয়া মাত্রা, যুবতীর সঙ্গে ‘নকশাল যোগ’ দেখছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 21, 2020 6:48 pm|    Updated: February 21, 2020 9:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গালুরুর জনসভায় থেকে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে অমূল্যা লিওনাকে। তবে এখানেই থেমে নেই বিতর্ক। ভাঙচুর চালানো হয় অমূল্যার বাড়িতে। এর পরিপ্রেক্ষিতে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা মন্তব্য করে বসলেন, “অমূল্যার সঙ্গে নকশালদের যোগাযোগ রয়েছে।” 

CAA বিরোধী এই মঞ্চে হাজির ছিলেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি।  তিনি  অমূল্যার এই মন্তব্য থেকে তাঁকে বিরত করার চেষ্টা করেন। অমূল্যার এমন কাজে যে তাঁর সমর্থন কখনওই নেই, সে বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করে দেন।  এমনকী অমূল্যার বাবাও বলেছেন,”ওর হাত-পা ভেঙে জেলে রাখা উচিৎ। এমনকি ও যেন জামিন না পায় তা দেখতে হবে। আমি ওকে বাঁচাতেও যাব না।”

এই ঘটনার পর কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা হুঁশিয়ারি দিয়ে বলেন,”অমূল্যার মতো যারা এই চিন্তাভাবনা নিয়ে বড় হচ্ছে, তাদের খুঁজে বের করা হবে। এমন উসকানিমূলক মন্তব্য করতে অমূল্যাদের যারা সাহায্য করছে, তাদেরও চিহ্নিত করে সেই সকল সংগঠনের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। এদের সকলের সঙ্গে নকশালদের যোগ রয়েছে।” বৃহস্পতিবার যখন অমূল্যা মঞ্চের ওপর এই ধরণের বক্তব্য রাখে তখন ওয়েইসি-সহ অনেকেই ছুটে যান তাঁকে থামাতে।

[আরও পড়ুন:নগ্ন অবস্থায় সার দিয়ে দাঁড়িয়ে মহিলা পুরকর্মীরা, স্বাস্থ্যপরীক্ষার নামে বিতর্ক গুজরাটে]

অমূল্যাকে টেনে নিয়ে যাওয়ার সময় সে “হিন্দুস্তান জিন্দাবাদ” বলার চেষ্টা করে। “হিন্দুস্তান জিন্দাবাদ ও পাকিস্তান জিন্দাবাদ বলার মধ্যে যে পার্থক্য রয়েছে…” এটুকু বলার আগেই তাকে সেই জনসভার বাইরে বের করে দেওয়া হয়। যদিও AIMIM-র তরফে দাবি করা হয়েছে, বিরোধী গোষ্ঠী তাঁদের বদনাম করতে ওই যুবতীকে পাঠিয়েছিল। রাষ্ট্রের বিরুদ্ধে যারা বক্তব্য রাখে তাদের কোনও মতেই AIMIM সমর্থন করবে না, এমনটা দাবি করেন আসাদউদ্দিন ওয়েইসি। অন্যদিকে, এই ধরনের দেশ বিরোধী মন্তব্যে ক্ষুব্ধ হয়ে বেশ কয়েকজন যুবক অমূল্যার বাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়ে বলে অভিযোগ। ভাঙচুর চালানো হয় তাঁর বাড়িতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement