২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সস্তায় পেট্রল চাইলে Taliban-এর কাছে যান’, বিতর্কিত মন্তব্য মধ্যপ্রদেশের বিজেপি নেতার

Published by: Biswadip Dey |    Posted: August 20, 2021 3:54 pm|    Updated: August 20, 2021 4:50 pm

'Go To Taliban. Petrol Cheaper In Afghanistan': BJP Leader To Journalist। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে জ্বালানি তেলের (Fuel) বাজার বহুদিন ধরেই অগ্নিগর্ভ। নাভিশ্বাস পরিবহন শিল্পের সঙ্গে যুক্তদের। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কেন এই অবস্থা? আর এমন এক প্রশ্নের মুখে পড়ে মেজাজ হারালেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) BJP নেতা। সটান বলে বসলেন, সস্তায় পেট্রল চাইলে আফগানিস্তানে (Afghanistan) চলে যাওয়াই ভাল। স্বাভাবিক ভাবেই তাঁর এমন মন্তব্য ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

ঠিক কী হয়েছিল? ভোপালের কাটনি জেলার দলীয় সভাপতি রামরতন পায়ালের কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি সম্পর্কে? রামরতন রেগে গিয়ে বলেন, দেশে করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে। এমন অবস্থায় কেন এই ধরনের প্রশ্ন করা হচ্ছে! তাঁর কথায়, ”তালিবানের (Taliban) কাছে যান। আফগানিস্তানে ৫০ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছে পেট্রল। যান, সেখানে গিয়ে নিজেদের পেট্রল ভরে নিন। ওখানে তো কেউ পেট্রল ভরার অবস্থায় নেই। এদেশে অন্তত আমরা নিরাপদে আছি। করোনার দু’টি ঢেউয়ের পরে এবার তৃতীয় ঢেউও আসতে চলেছে।”

[আরও পড়ুন: ‘সন্ত্রাসবাদ বিশ্বাসকে গুঁড়িয়ে দিতে পারে না’, তালিবানি তাণ্ডবের আবহে মন্তব্য মোদির]

সেই সঙ্গে করোনার সময়ে কেন সাংবাদিকরা কেউ কোভিড বিধি মেনে চলছেন না সেই প্রশ্ন তুলেও উষ্মা প্রকাশ করেন তিনি। যদিও তিনি ও তাঁর সঙ্গীরা কেউই মাস্ক পরে কিংবা সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়িয়েছিলেন না। তবুও একজন সাংবাদিকের উদ্দেশে তিনি বলেন, ”আপনি একজন খ্যাতনামা সাংবাদিক। আপনি কি আদৌ জানেন দেশের কী অবস্থা। কীভাবে নরেন্দ্র মোদি-জি পরিস্থিতি নিয়ন্ত্রণ করে চলেছেন! উনি দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দিচ্ছেন।”

তিনিই প্রথম বিজেপি নেতা নন, যিনি এমন কথা বললেন। ক’দিন আগেই বিহারের বিজেপি নেতা হরিভূষণ ঠাকুরও বলেছিলেন, যাঁরা এদেশে থাকতে ভয় পাচ্ছেন, তাঁরা আফগানিস্তানে চলে যেতে পারেন। উল্লেখ্য, দেশে পেট্রলের দাম এরই মধ্যে একশো ছাড়িয়েছে। ৯০ টাকা ছাড়িয়েছে ডিজেলের মূল্য। এই পরিস্থিতিতে দীর্ঘদিন ধরেই ক্ষোভের সঞ্চার হয়েছে।

[আরও পড়ুন: পরকীয়া সন্দেহে ‘তালিবানি অত্যাচার’! এক ফোঁটা জলও না দিয়ে ঘরবন্দি করে স্ত্রীকে মার স্বামীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে