BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাতারাতি উধাও গোয়ার বেশ কয়েকটি সমুদ্র সৈকত!

Published by: Bishakha Pal |    Posted: October 12, 2018 11:14 am|    Updated: October 12, 2018 11:14 am

Goa beach submerged following cyclone Luban

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রৌদ্র-স্নানের জন্য বিখ্যাত গোয়ার সমুদ্রসৈকত। আর সেই কারণের দেশি বিদেশি পর্যটকদের ভিড় লেগেই থাকে গোয়ায়। বিশেষ করে অক্টোবর মাস থেকে শুরু হয় পর্যটকদের আনাগোনা। কিন্তু বৃহস্পতিবার রৌদ্র-স্নান নিতে গিয়ে রীতিমতো হতবাক হন পর্যটকরা। গোটা সমুদ্র সৈকতটাই যে উধাও হয়ে গিয়েছে! এক-আধটা নয়, বেশ কয়েকটি জনপ্রিয় সমুদ্র সৈকতের একই দশা। যার দায় বর্তেছে সাইক্লোন লুবানের উপর।

আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে, বুধবার সাইক্লোন লুবান আছড়ে পড়ে গোয়া উপকূলে। আর তার তাণ্ডবেই এক রাতের মধ্যে উধাও হয়ে গিয়েছে গোয়ার বেশ কয়েকটি সৈকত। পর্যটকদের পাশপাশি আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যেও।

আম্বানির সঙ্গে চুক্তিতে বাধ্য হয়েছিল দাসাল্ট, রাফালে ইস্যুতে চাঞ্চল্যকর মোড় ]

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, লুবান আছড়ে পড়ার পরেই ঝোড়ো হাওয়া ও জলোচ্ছ্বাসে বেশ কয়েকটি সৈকত সমুদ্রে তলীয় যায়। প্রাকৃতিক এই দুর্যোগে কেউ হতাহত বা নিখোঁজ না হলেও পরিবেশের উপর এর প্রভাব নিয়ে উদ্বিগ্ন বিশেষজ্ঞরা। গত বছর ডিসেম্বরে সাইক্লোন অক্ষির তাণ্ডবে কয়েক ঘণ্টার মধ্যেই গোয়ার বেশ কয়েকটি বিচ সমুদ্রের তলিয়ে গিয়েছিল। এই ভাবে পরপর সমুদ্রের গ্রাসে চলে যাচ্ছে গোয়ার একাধিক সৈকত। প্রতি বছর এই সময় গোয়ায় পর্যটকের ভিড় উপচে পড়ে। কিন্তু এই বছর লুবানের আগাম সতর্কতা থাকায় তেমন ভিড় হয়নি। হায়দরাবাদের ভারতীয় সমুদ্র তথ্য পরিষেবা কেন্দ্রের তরফে জানানো হয়েছিল, ঘণ্টায় ১২০-১৪৫ কিলোমিটার বেগে ঝড় বইবে। যার প্রভাবে সমুদ্র উত্তাল থাকবে। বগা ও অন্যান্য সৈকতে জলোচ্ছ্বাসের ফলে বন্যাও হতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

ঘুড়ি ওড়াতে বাধা, বাবা-মা ও বোনকে কুপিয়ে খুন তরুণের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে