Advertisement
Advertisement

Breaking News

Bharat Mata ki jai

পাকিস্তানকে সমর্থনের ‘শাস্তি’, ‘ভারত মাতা কি জয়’ বলতে বাধ্য করা হল ভারতীয় ব্যবসায়ীকে

নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচ চলাকালীন ধরা পড়ে সেই দৃশ্য।

Goa man made to apologise, chant 'Bharat Mata ki jai' as he cheering for Pak cricket team | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:February 25, 2023 12:59 pm
  • Updated:February 25, 2023 12:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অপরাধ’ ভারতীয় হয়েও পাকিস্তান ক্রিকেট দলকে সমর্থন করা। যার ‘শাস্তি’ পেতে হল গোয়ার এক ব্যবসায়ীকে। প্রকাশ্যে ক্ষমা চাওয়া থেকে ‘ভারত মাতা কি জয়’ বলতে বাধ্য করা হল তাঁকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার সৌজন্যে প্রকাশ্যে আসে একটি ভ্লগ। সেখানেই দেখা গিয়েছে, উত্তর গোয়ায় কালানগুতে এলাকার একটি দোকানের মালিক পাকিস্তান ক্রিকেট দলের সমর্থনে গলা ফাটাচ্ছেন। নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের ম্যাচ চলাকালীন ধরা পড়ে সেই দৃশ্য। দোকানের মালিকের সঙ্গে খানিকক্ষণ কথাও বলেন ভ্লগার। জিজ্ঞেস করেন, “কে খেলছে? নিউজিল্যান্ডকে সমর্থন করছেন?” উত্তরে ওই ব্যক্তি জানান, তিনি চান পাকিস্তান জিতুক। ভ্লগার পালটা প্রশ্ন করেন, কেন পাকিস্তানকে সমর্থন করছেন তিনি? ব্যক্তির জবাব, “এটা মুসলিম এলাকা।” আর এতেই উসকে গিয়েছে বিতর্ক।

Advertisement

[আরও পড়ুন: তাঁর নাম আরমান, বিয়ে হয় হৈমন্তীর সঙ্গেও, প্রকাশ্যে এসে আর কী বললেন গোপাল দলপতি?]

জানা গিয়েছে, ভিডিওটি ভাইরাল হওয়ার পর গত বৃহস্পতিবার একদল লোক ওই দোকানে হানা দেন। মালিককে বারবার প্রশ্ন করা হয়, কেন পাক দলকে সমর্থন করছেন তিনি? এর পিছনে কি অন্য কোনও কারণ আছে? তাঁরা বলে দেন, এটা মুসলিম এলাকা হলেও ধর্মের নামে সেখানে কেউ ভেদাভেদ করে না। তর্ক-পালটা তর্কে পরিস্থিতি রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে। এরপরই ওই মালিককে প্রকাশ্যে সকলের কাছে ক্ষমা চাইতে বলা হয়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। যাতে দেখা যাচ্ছে, হাঁটু মুড়ে বসে কান ধরে ক্ষমা চাইছেন ওই ব্যক্তি। সেই সঙ্গে ‘ভারত মাতা কি জয়’ স্লোগানও দিতে হয় তাঁকে। যদিও তাঁর বিরুদ্ধে থানায় কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

Advertisement

[আরও পড়ুন: ‘মাধ্যমিকের ইংরাজি প্রশ্নপত্র ফাঁস আসলে অন্তর্ঘাত, কলকাঠি নেড়েছেন সুকান্তই’, দাবি ব্রাত্যর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ