BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোনায় মোড়া মোদি-যোগী রাখি, চমক দিলেন সুরাটের স্বর্ণ ব্যবসায়ী

Published by: Sayani Sen |    Posted: August 25, 2018 4:29 pm|    Updated: August 13, 2021 3:24 pm

Golden Rakhis in Gujarat feature Modi, Yogi and Rupani

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই রাখি৷ এই দিনটির জন্যই অপেক্ষা করে থাকেন বোনেরা৷ রাখির কেনাকাটিও শুরু করে দিয়েছেন মহিলারা৷ বাহারি রাখি হাতে বাঁধতে না পারলে মন খারাপ হয়ে যায় বোনেদের৷ ভাইদের চমক দিতে বছরের এই একটা দিন কী না করে থাকেন তাঁরা৷ কিন্তু এবার রাখি তৈরি করে বোনেদেরই চমক দিলেন গুজরাটের সুরাটের এক স্বর্ণ ব্যবসায়ী৷

[চুম্বনেই রোগমুক্তি, মহিলাদের দাওয়াই দিয়ে গ্রেপ্তার ‘কিসিং বাবা’]

সুরাটের এক স্বর্ণ ব্যবসায়ী তৈরি করেছেন সোনার রাখি। তৈরি হয়েছে ২২ ক্যারেট সোনা দিয়ে। কিন্তু সেটা বড় খবর নয়। বরং ওই রাখি বিকোচ্ছে অন্য কারণে। তাঁর তৈরি রাখিতে খোদাই করা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‌যোগী আদিত্যনাথের ছবি। আর তাতেই হিট ওই সোনার রাখি। সুরাটের ওই গহনা ব্যবসায়ী মিলন সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘‘মোট ৫০টি ওই ধরনের রাখি ডিজাইন করা হয়েছে। এর মধ্যে ৪৭টি বিক্রি হয়ে গিয়েছে। এখনও প্রচুর অর্ডার আসছে। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, গুজরোটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ‌যোগী আদিত্যনাথ দেশের জন্য খুবই ভাল কাজ করছেন। দেশের লক্ষ লক্ষ মানুষদের জন্য তাঁরা অনুপ্রেরণাস্বরূপ।’’ প্রধানমন্ত্রী ছবি খোদাই করা এক একটি রাখির দাম পড়ছে ৫০,০০০ টাকা।

[ল্যান্ডমাইন বিস্ফোরণে শহিদ ২ সেনা জওয়ান, জখম বহু]

দোকানে ভিড় করছেন কয়েকশো গ্রাহক। শ্রদ্ধা শাহ নামে এক মহিলা জানান, ‘‘সোনার এই মোদি রাখি ভাইয়ের হাতে বেঁধে কামনা করব সেও ‌যেন নরেন্দ্র মোদির মতো কিছু করে।’ শুধুমাত্র নেতামন্ত্রীদের ছবি খোদাই করা রাখিই নয় সুরাটে বিক্রি হিয়েছিল সোনার ফয়েলে মোড়া মিষ্টিও। দাম কেজি প্রতি মাত্র ৯০০০ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে