১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘কথা না শুনলেই চলবে গুলি’, দিল্লিতে যোগীর নিদানে বির্তকের ঝড়

Published by: Paramita Paul |    Posted: February 2, 2020 8:34 pm|    Updated: February 6, 2020 3:03 pm

Goli se

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের গুলির নিদান। আবার কাঠগড়ায় বিজেপি নেতা। এবার প্রকাশ্য জনসভায় খোদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গলায় শোনা গেল গুলি করে মারার নিদান। আবার দিল্লির নির্বাচনী জনসভায় যে সময় তিনি এই নিদান দিচ্ছেন, কাকতালীয়ভাবে সে সময়ই রাজধানীর শাহিনবাগ এলাকায় গুলি চালায় এক দুষ্কৃতী। শাহিনবাগেই দীর্ঘদিন ধরে CAA বিরোধী বিক্ষোভ দেখাচ্ছেন মহিলারা। দিল্লি নির্বাচনের আগে শাহিনবাগ আন্দোলনের জেরে বিজেপি শিবির যে কোণঠাসা, তা বলার অপেক্ষা রাখে না। ফলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর মন্তব্যে ফের বিতর্ক মাথাচারা দিয়েছে।

শনিবার থেকে দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে নেমেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। দিনভর গোটা চারেক জনসভা করেন তিনি। প্রায় প্রতিটি জনসভায় দিল্লিতে চলতে থাকা CAA প্রতিবাদ নিয়ে আপ সরকারকে দুষেছেন যোগী। এমনকী সেই জনসভা থেকে গুলি করার নিদানও দেন। সামনেই উত্তরপ্রদেশে কানাওয়ারিয়া উৎসব। এই সময় শিবভক্তরা জল ঢালতে যান। এ প্রসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর সাফ কথা, কেউ যদি উৎসবে বাধা দেওয়ার চেষ্টা করে তাকে গুলি মারা হবে। যোগী আদিত্যনাথ বলেন, “আমরা কাউকে কোনও অনুষ্ঠান পালন করতে বাধা দিই না। আইনের মধ্যে থেকে সকলেই উৎসব পালন করুক, কোনও বাধা নেই। কিন্তু কেউ যদি শিবভক্তদের বাধা দেয়, দাঙ্গা করার চেষ্টা করে, তার সঙ্গে কথা বলে বোঝানোর চেষ্টা করা হবে। কিন্তু কথা না শুনলেই গুলি চালানো হবে।” তাঁর এই মন্তব্য নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।

[আরও পড়ুন : নির্ভয়ার দোষীদের ফাঁসি কবে? রায় স্থগিত দিল্লি হাই কোর্টেও]

ইতিপূর্বে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, আরেক বিজেপি নেতা প্রবেশ বর্মাও প্রকাশ্য জনসভা থেকে গুলি করার নিদান দিয়েছিলেন। তারপরই জামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মিছিলে গুলি চালায় এক নাবালক। বিরোধীদের অভিযোগ ছিল, গেরুয়া শিবিরের নেতৃত্বের ক্রমাগত প্ররোচনার ফলেই এই ঘটনা ঘটেছে। আবার শনিবার যোগীর গুলির নিদানের পরই শাহিনবাগে গুলি চালায় এক যুবক। সে আপাতত শ্রীঘরে বন্দী।

[আরও পড়ুন :Paytm প্রতারণা চক্রের পর্দাফাঁস, ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার মূল চক্রী]

উত্তপ্রদেশেক কানাওয়ারিয়া উৎসবে প্রচু মানুষ আসেন। এ সময় আগত তীর্থযাত্রীদের সঙ্গে রাস্তার গাড়ি চালকদের হামেশাই অশান্তি বাধে। যার ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতিন অবনতি হয়। এবার এই পরিস্থিতি কড়া হাতে নিয়ন্ত্রণ করতে নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ। সেই প্রসঙ্গেই গুলি করার মন্তব্য করেন যোগী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে