BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রকাশ্যে মহিলাদের শৌচকর্মের ছবি তোলায় আপত্তি, পিটিয়ে খুন সমাজকর্মী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 17, 2017 5:40 am|    Updated: June 17, 2017 5:40 am

Goons lynch CPI activist for raising voice against photography of women defecating in open

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে মহিলাদের শৌচকর্ম করার ছবি তুলছিল কিছু সরকারি কর্মী। এরই প্রতিবাদ জানিয়েছিলেন সমাজকর্মী জফর হোসেন। আর এই কারণেই পিটিয়ে খুন করা হল তাঁকে। রাজস্থানের প্রতাপগড় কোতয়ালি থানায় এমনই অভিযোগ দায়ের করেছেন মৃতের ভাই নুর মহম্মদ। অভিযুক্তদের তালিকায় রয়েছে এলাকার নগর পরিষদের কমিশনার অশোক জৈন এবং তাঁর সঙ্গীদের নাম।

[মহিলা সহকর্মীর পোশাক বদলের দৃশ্য ভিডিও করে গ্রেপ্তার চিকিৎসক]

স্বচ্ছ ভারতের ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর তাগিদে দেশের বিভিন্ন স্থানে প্রকাশ্যে শৌচকর্মের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু তা রুখতে অদ্ভুত নিদান দিয়ে বসেন স্থানীয় নগর পরিষদের চেয়ারম্যান অশোক জৈন। পরিষদের কর্মীদের তিনি নির্দেশ দেন, কাউকে প্রকাশ্যে শৌচকর্ম করতে দেখলেই যেন তার ছবি এবং ভিডিও তুলে নেওয়া হয়। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই এর বিরুদ্ধে সরব হয়েছিলেন সমাজকর্মী জফর হোসেন। কয়েকদিন আগেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে নগর পরিষদে একটি ডেপুটেশন জমা দেন তিনি।যাতে প্রকাশ্যে শৌচকর্ম করা মানুষদের ছবি কিংবা ভিডিও তোলার বদলে সরকারি টাকায় শৌচাগার তৈরির কথা বলা হয়। আর যে শৌচাগারগুলি নষ্ট হয়ে পড়ে রয়েছে সেগুলিকে সারানোর কথা বলা হয়।

[অনন্তনাগে জঙ্গি হামলায় ৬ পুলিশকর্মীর মৃত্যুতে উদ্বিগ্ন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা]

কিন্তু এরপরও চলছিল পরিষদকর্মীদের ছবি ও ভিডিও তোলার অভিযান। অভিযোগ, বুধবার স্থানীয় কিছু মহিলা প্রকাশ্যে শৌচকর্ম করছিলেন। সেই ছবি ও ভিডিও রেকর্ড করতে যায় পরিষদের কিছু কর্মী। তাদের বাধা দেন জফর। তখনই তাঁকে ব্যাপক মারধর করা হয়। লাথি, ঘুষি কিছুই বাদ যায়নি। মারের চোটে মৃত্যু হয় জাফরের। খুনের মামলা দায়ের করেছেন জাফরের ভাই নুর। এফআইআর-এ নাম রয়েছে অশোক জৈন সহ আরও বেশ কয়েকজন পরিষদ কর্মীর।যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন অশোক জৈন ও তাঁর সঙ্গীরা।

[ভারতীয়রা গো-মূত্র পান করে, ফাইনালের আগে আক্রমণ পাকিস্তানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে