Advertisement
Advertisement
Goutam Adani

রকেটের গতিতে বাড়ছে সম্পত্তি, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন আদানি

তালিকার শীর্ষে এলন মাস্ক।

Goutam Adani becomes world's second richest man | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:September 16, 2022 1:38 pm
  • Updated:September 16, 2022 3:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন গৌতম আদানি (Goutam Adani)। অ্যামাজন কর্তা জেফ বেজসকে টপকে ফোর্বসের তালিকায় উপরের দিকে উঠে এলেন তিনি। বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসাবে এখনও শীর্ষস্থানে রয়েছেন এলন মাস্ক। কিছুদিন আগেই এশিয়ার প্রথম নাগরিক হিসাবে ধনী ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছিলেন গৌতম আদানি।

শুক্রবার প্রকাশিত ফোর্বস রিয়েল টাইম বিলিওনেয়ার-এর তালিকায় দেখা যাচ্ছে, আগের তুলনায় আদানির সম্পত্তির পরিমাণ প্রায় চার শতাংশ বেড়েছে। বর্তমানে আদানি গোষ্ঠীর কর্ণধারের সম্পত্তির মোট পরিমাণ সাড়ে বারো লক্ষ কোটি। সেই হিসাবেই অল্পের জন্য অ্যামাজন কর্তাকে টপকে গিয়েছেন তিনি। এই তালিকায় আদানি টপকে গিয়েছেন লুই ভিতোঁর কর্ণধার বার্নার্ড আর্নল্টকেও। তবে আগের তালিকার মতোই এবারও শীর্ষস্থানে রয়েছেন টেসলা অধিকর্তা এলন মাস্ক। ধনী ব্যক্তিদের প্রথম দশের তালিকায় রয়েছেন মুকেশ আম্বানিও।

Advertisement

[আরও পড়ুন: ‘গ্রেপ্তার করুন’, সিসোদিয়ার চ্যালেঞ্জের পরদিনই দিল্লির আবগারি মামলায় দেশজুড়ে তল্লাশি ইডির]

গত ৩০ আগস্ট প্রথম এশীয় ব্যক্তি হিসাবে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থান পেয়েছিলেন আদানি। কিন্তু সাম্প্রতিককালে বেশ কয়েকটি রিপোর্টে বলা হয়েছিল, ব্যবসা বাড়াতে গিয়ে প্রয়োজনের চেয়ে বেশি ঋণ নিয়ে ফেলছে আদানি গোষ্ঠী। তার ফলে ভবিষ্যতে সমস্যায় পড়তে পারে তারা, এমনটাই দাবি করা হয়েছে এই রিপোর্টগুলিতে। কিন্তু সেই দাবি উড়িয়ে দিয়েছিল আদানি গোষ্ঠী। ১৫ পাতার একটি রিপোর্ট প্রকাশ করে জানানো হয়েছিল, ধারাবাহিক ভাবে ঋণের বোঝা কমিয়ে ফেলছে আদানি গোষ্ঠী।

Advertisement

২০২২ সালের প্রথম থেকেই লাগাতার ভাবে বেড়েছে আদানির সম্পত্তির পরিমাণ। ফেব্রুয়ারি মাসেই মুকেশ আম্বানিকে টপকে ভারতের ধনীতম ব্যক্তি হয়ে ওঠেন গৌতম আদানি। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত আদানির সম্পত্তি বেড়েছে সাত হাজার কোটি ডলার। ফোর্বস তালিকায় অষ্টম স্থানে রয়েছেন মুকেশ অম্বানি। এই তালিকায় রয়েছেন বিল গেটসও। 

[আরও পড়ুন: ফের অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে সিবিআই হানা, আজই কেষ্টকন্যাকে জেরার সম্ভাবনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ