BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

বিরোধীদের ঠেকাতে মরিয়া কেন্দ্র, সংসদে লাদাখ ইস্যু নিয়ে বিবৃতি দিতে পারে মোদি সরকার

Published by: Paramita Paul |    Posted: September 13, 2020 9:00 pm|    Updated: September 13, 2020 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী আবহে বসছে সংসদের (Parliament) বাদল অধিবেশন। লাদাখে (Ladakh) চিনা আগ্রাসন ইস্যুতে উত্তাল হতে পারে দুই কক্ষই। সেই বিপদ আঁচ করতে পেরেই সংসদে বিষয়টি উত্থাপন করতে পারে কেন্দ্র সরকার। আগামী কাল অধিবেশনের শুরুতে এই বিষয়ে বক্তব্যের জন্য সময় চেয়ে নেওয়া হয়েছে বলেই খবর। ইতিমধ্যে রবিবার সংসদের বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকে এই বিষয়টি উত্থাপন করা হয়।

মহামারীর (Pandemic) মধ্যেই সোবার থেকে ১৮ দিনের জন্য বসছে বাদল অধিবেশন। করোনা আবহে বদলেছে একাধিক নিয়মকানুন। অধিবেশেন থেকে বাদ পড়েছে প্রশ্নোত্তর পর্বও। নিয়মকানুনও বদলেছে। এদিকে লাদাখ পরিস্থিতি নিয়েও উত্তাপ ছড়িয়েছে দেশের অন্দরে। পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিবৃতি চেয়েছে বিরোধী দলগুলি। কিন্তু কেন্দ্র সরকারি বিবৃতি দেয়নি। ফলে সংসদে তা নিয়ে হট্টগোল হওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। হট্টগোল সামাল দিতে আগেভাগেই ব্যবস্থা নিল কেন্দ্র সরকার। তবে শুধু লাদাখ ইস্যু নয়, দিল্লির অশান্তির চার্জশিট, করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রকে আক্রমণ করতে পারে বিরোধীরা।

[আরও পড়ুন : বিজেপি শাসিত হরিয়ানার কৃষক বিক্ষোভই হাতিয়ার, নতুন কৃষি বিলের বিরুদ্ধে সরব কংগ্রেস]

সংসদের কোনও অধিবেশন বসার আগে, সেই অধিবেশনের অ্যাজেন্ডা, আলোচ্য বিষয়, বিল- এসব নিয়ে সব দলের সঙ্গে আলোচনা করে নিতেই কেন্দ্র সর্বদলীয় বৈঠকের আয়োজন করে। তবে এ বছর করোনা ভাইরাসের কারণে কোনও সর্বদলীয় বৈঠকের আয়োজন করেননি সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশি। তবে সংসদে রবিবার রাজ্য সভার বিজনেস অ্যাডভাইসারি কমিটির বৈঠক হয়। সেখানেই লাদাখ বিষয়টি উত্থাপন করা হয়।

[আরও পড়ুন : ভারতে কবে আসতে পারে করোনার ভ্যাকসিন? জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement