BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘টাইপিং এরর’ সংশোধন, ফের রাফালে নিয়ে সুপ্রিম কোর্টে কেন্দ্র

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 15, 2018 8:57 pm|    Updated: December 15, 2018 9:18 pm

 Govt moves SC for correction on Rafael report

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে চুক্তি নিয়ে সুপ্রিম কোর্টে ফের আবেদন কেন্দ্রের। সরকারের পক্ষ থেকে জমা দেওয়া রিপোর্টে ‘টাইপিং এরর’ ঠিক করার আবেদন করা হয়েছে। বিজেপির দাবি, সুপ্রিম কোর্টে জমা দেওয়া সিলড কভারে রাফালের দাম নিয়ে ক্যাগের রিপোর্ট থাকলেও তা পাবলিক অ্যাকাউন্ট কমিটির মাধ্যমে এখনও পাশ হয়নি৷ গতকালই কংগ্রেস এই ইস্যুতে বিজেপিকে আক্রমণ করে৷ শনিবার বিজেপির পক্ষ থেকে জানানো হয়, সুপ্রিম কোর্ট রায় দেওয়ার সময় বিষয়টি হয়তো বুঝতে পারেনি। সুপ্রিম কোর্টকে অন্ধকারে রাখা তাদের উদ্দেশ্য নয়। তাই তাঁরা শীর্ষ আদালতে আবেদন করেছে৷

[সাংবাদিক থেকে উপমুখ্যমন্ত্রী, স্বপ্নের উড়ানে ‘পাইলট’ শচীনই]

শুক্রবার রাফালে সংক্রান্ত সব পিটিশন বাতিল করে কেন্দ্রকে ক্লিনচিট দেয় সুপ্রিম কোর্ট। তবে রায়ের ২১ নম্বর পাতায় রাফালের দাম প্রসঙ্গে লেখা ছিল, “পাবলিক অ্যাকাউন্ট কমিটির মাধ্যমে পাশ হয়েই রাফালের ক্যাগ রিপোর্ট হয়েছে।” তারপরই কেন্দ্রকে আক্রমণ করে কংগ্রেস। আইনজীবী প্রশান্ত ভূষণকে সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করে বিজেপিকে আক্রমণ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেখানে দাবি করা হয়, সংসদের পাবলিক অ্যাকাউন্ট কমিটিতে পাশ না করিয়েই রাফালের ক্যাগ রিপোর্ট তৈরি হয়। গতকাল রাহুলের আক্রমণের পরই এদিন নড়েচড়ে বসে বিজেপি। রাফাল নিয়ে সুপ্রিম কোর্টের রায়ে নিজেদের মুখ পুড়তে পারে। সেটা ভেবেই বিজেপির পক্ষ থেকে জানানো হয়, তথ্যগত ভুল হয়েছে। তাই রাফালে প্রসঙ্গে সুপ্রিম কোর্টের রায়েও ভুল বার্তা পৌঁছবে। সেকথা ভেবেই সুপ্রিম কোর্টে আবেদন করেছে কেন্দ্র।

[নগদ জমাকে কয়েনে দেখিয়ে সাড়ে ৮৪ লক্ষ টাকার জালিয়াতি!]

গতকাল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ও তাঁর ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে রাফালে নিয়ে ক্লিনচিট দেয়। কিন্তু কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী জানান, ক্যাগের রিপোর্ট থাকলেও সংসদের পাবলিক অ্যাকাউন্ট কমিটিকে রাফালে চুক্তির দামের তথ্য জমা দেয়নি কেন্দ্র। এই কমিটির শীর্ষে আছেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, সংসদে বা দেশের মানুষের সামনে কোনও ক্যাগ রিপোর্ট সামনে আনেনি কেন্দ্র। তাতেই অস্বস্তি বাড়ে বিজেপিতে। এদিন এক আইনজীবী জানান, শীর্ষ আদালতে রাফাল সংক্রান্ত নিজেদের রিপোর্টে ‘টাইপিং এরর’ ঠিক করার আবেদন করেছে কেন্দ্র। সুপ্রিম কোর্টের অবস্থান ঠিক করার জন্যই বিজেপির এই আবেদন বলে মনে করছে রাজনৈতিক মহল। রাফাল নিয়ে জটিলতায় বাড়ায় আজ কড়া নিন্দা করেছেন কংগ্রেসের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। সমালোচনা করেছেন অখিলেশ যাদবও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে