BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শান্তি ফেরার মুখেই ফের আতঙ্ক, শ্রীনগরে গ্রেনেড হামলায় জখম অন্তত ৭

Published by: Sucheta Sengupta |    Posted: October 12, 2019 3:54 pm|    Updated: October 12, 2019 7:26 pm

Grenade attack at Srinagar, atleast 7 civilian injured

মাসুদ আহমেদ, শ্রীনগর: সবে সবরকম প্রতিকূলতা কাটিয়ে স্বাভাবিকের পথে এগিয়েছে কাশ্মীর উপত্যকা। সাহস করে পর্যটকরা পা রেখেছেন ভূস্বর্গে। রংবেরঙের শিকারায় ডাল লেকের সৌন্দর্য ফিরেছে। এমনই সময়ে ফের আতঙ্ক ঘনিয়ে এল শ্রীনগরে। ভরদুপুরে শ্রীনগরের জমজমাট এলাকা হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড হামলায় জখম হলেন অন্তত ৭ সাধারণ নাগরিক। শব্দ শুনেই ঘটনাস্থলে ছুটে যান আশেপাশে থাকা নিরাপত্তারক্ষীরা। গোটা এলাকা ঘিরে তল্লাশি চলছে। আততায়ীদের খুঁজে বের করতে মরিয়া যৌথ বাহিনী।

[আরও পড়ুন: প্লাস্টিক হাতে প্লাস্টিকমুক্তির বার্তা! মমল্লপুরমে মোদিকে দেখে সমালোচনা নেটিজেনদের]

গত কয়েক মাস ধরে নানা টানাপোড়েনের জেরে অশান্ত ছিল জম্মু-কাশ্মীর। আগস্ট মাসে এই রাজ্য থেকে বিশেষ মর্যাদা উঠে যাওয়ায় অনেকটাই প্রভাব পড়েছিল উপত্যকার স্বাভাবিক জনজীবনে। ছন্দপতন ঘটেছিল। এসবের জেরেই পুজোর মরশুমে ভূস্বর্গ থেকে মুখ ফিরিয়েছিলেন পর্যটকরা। কিন্তু পুজো কাটতে না কাটতেই ছন্দে ফিরছিল কাশ্মীর। সমস্ত আতঙ্ক কাটিয়ে সেখানে পর্যটকদের আনাগোনা বাড়ছিল। সমস্ত স্পর্শকাতর এলাকা থেকে নিরাপত্তার কড়াকড়ি উঠে যাওয়ায় নিশ্চিন্তে পথে বেরচ্ছিলেন স্থানীয় বাসিন্দারাও। ব্যবসায়ীরাও পসার গুছিয়ে বসেছিলেন। ইন্টারনেট এবং পোস্টপেড মোবাইল পরিষেবা চালু হয়েছিল সবে। কিন্তু এই শান্তির ছবি বেশিদিন স্থায়ী হল না।

[আরও পড়ুন: কাশ্মীর কাঁটা দূরে সরিয়ে সমুদ্র সৈকতে নয়া দিশা দেখালেন মোদি-জিনপিং]

শনিবার দুপুরেই শান্ত পরিবেশে ছন্দপতন। শ্রীনগরের লাল চকের কাছে হরি সিং হাই স্ট্রিটে গ্রেনেড হামলায় ফের ছড়িয়ে পড়ল আতঙ্ক। অন্তত ৭ জন জখম হয়েছেন এই ঘটনায়। শব্দ শুনে ঘটনাস্থলে ছুটে যান নিরাপত্তারক্ষীরা। আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গোটা এলাকা ঘিরে শুরু হয় তল্লাশি। সেইসঙ্গে এলাকা থেকে সমস্ত পথচারীদের নিরাপদ জায়গায় সরিয়ে দেওয়া হয়। বিশেষজ্ঞদের একাংশের ধারণা, কাশ্মীর উপত্যকার শান্তি বিঘ্নিত করাই এই হামলাকারীদের মূল লক্ষ্য। তাই শান্তি ফেরার মুখে আতঙ্ক ছড়িয়ে দেওয়ার জন্য এই গ্রেনেড হামলা। এদিনের ঘটনার জেরে ফের উপত্যকাজুড়ে নিরাপত্তারক্ষীদের সক্রিয়তা আরও বাড়বে বলেই মনে করছেন সাধারণ বাসিন্দারা।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে