BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ছেলে যোদ্ধা, বিজয়ী হয়েই ফিরবে’, বলছেন কুন্নুরের দুর্ঘটনায় একমাত্র জীবিতের বাবা

Published by: Biswadip Dey |    Posted: December 9, 2021 3:26 pm|    Updated: December 9, 2021 3:26 pm

Group Captain Varun Singh is being treated for severe burn injuries। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমআই-১৭ কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat)-সহ ১৩ জন। বুধবার তামিলনাড়ুর (Tamil Nadu) পাহাড় ঘেরা নীলগিরির জঙ্গলে ভেঙে পড়ে কপ্টারটি। ১৪ জন যাত্রীর মধ্যে জীবিত রয়েছেন একমাত্র ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক হলেও স্থিতিশীল।

ওয়েলিংটনের সেনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তবে সেখান থেকে তাঁকে বেঙ্গালুরুতে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে তাঁর বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্নেল কেপি সিং সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: শৈশবের স্মৃতির টানেই বারবার ছুটে যেতেন গ্রামে, রাওয়াতের প্রয়াণে শোকে পাথর সায়না]

তাঁকে তাঁর ছেলের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ”আমি কিছু বলতে পারব না। তবে ওর অবস্থায় আশঙ্কাজনক হলেও এই মুহূর্তে স্থিতিশীল রয়েছে।” পরে তাঁদের প্রতিবেশী অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ইশান আর জানিয়েছেন, ”আমি কর্নেল কেপি সিংয়ের সঙ্গে কথা বলেছি। উনি জানিয়েছেন, ওঁর ছেলে একজন যোদ্ধা এবং সে তার যুদ্ধে বিজয়ী হয়েই ফিরে আসবে।”

এদিকে রাজনাথ সিং লোকসভায় জানিয়েছেন, ”গ্রুপ ক্যাপ্টেন বরুণ গুরুতর ভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। তাঁকে বাঁচানোর সবরকম চেষ্টা করা হচ্ছে।” জানা গিয়েছে, বরুণের শরীরের ৪৫ শতাংশ পুড়ে গিয়েছে।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: অভিশপ্ত বিমানের ব্ল্যাক বক্স উদ্ধার, ভাইরাল দুর্ঘটনার আগের মুহূর্তের ভিডিও]

উল্লেখ্য, দক্ষিণের পর্যটন কেন্দ্র উটি লাগোয়া পাহাড়ি উপত্যকা ওয়েলিংটনে অবস্থিত ভারতীয় সেনার একটি কলেজের অনুষ্ঠানে যোগ দিতেই দিল্লি থেকে সস্ত্রীক রওনা হয়েছিলেন প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। সকাল ন’টায় দিল্লি থেকে তামিলনাড়ুর বায়ুসেনা ঘাঁটি সলুরের দিকে উড়ে যায় তাঁর বিশেষ বিমান। সেখান থেকে ১০ মিনিটের মধ্যেই বিপিন রাওয়াত-সহ ১৪ জনকে নিয়ে ওয়েলিংটন উপত্যকার দিকে রওনা হয় ভারতীয় বায়ুসেনার অত্যাধুনিক রুশ হেলিকপ্টার এমআই-সেভেনটিন ভি ফাইভ কপ্টার। কিছুক্ষণ ওড়ার পর ভেঙে পড়ে সেটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে