BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিজেপি নেতাদের হত্যার ষড়যন্ত্র ‘ডি-কোম্পানি’র, গুজরাটে গ্রেপ্তার ছোটা শাকিলের শার্প শুটার

Published by: Monishankar Choudhury |    Posted: August 19, 2020 7:46 pm|    Updated: August 19, 2020 7:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে গ্রেপ্তার আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা শাকিলের শার্প শুটার। রাজ্যের বিজেপি নেতাদের হত্যার উদ্দেশ্যে ওই ভাড়াটে খুনিকে কাজে নামিয়েছিল ‘ডি-কোম্পানি’। বুধবার এমনটাই জানিয়েছেন গুজরাটের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদীপসিনহ জাদেজা।

[আরও পড়ুন: মহামারী আবহে কোষাগার ফাঁকা! বেসরকারি হাতে যাচ্ছে দেশের আরও ৩ বিমানবন্দর]

জানা গিয়েছে, বছর তেইশের শার্প শুটার ইরফান শেখকে গ্রেপ্তার করেছে গুজরাট পুলিশের জঙ্গিদমন শাখা (ATS)। এই বিষয়ে গান্ধীনগরে প্রতিমন্ত্রী জাদেজা বলেন, “গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে অহমেদাবাদের রিলিফ রোডের একটি হোটেলে অভিযান চালায় ATS। সেখান থেকেই ওই শার্প শুটারকে গ্রেপ্তার করা হয়েছে। তার মোবাইল ফোন থেকে বিজেপি নেতা তথা গুজরাটের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী গোরধন জাদাফিয়ার তথ্য ও বিজেপি দপ্তরের ভিডিও পাওয়া গিয়েছে। জাদাফিয়াকে হত্যা করতেই ওই ব্যক্তিকে পাঠানো হয়েছিল।”

এদিকে, জঙ্গিদমন শাখার এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ধৃত ইরফান শেখ মুম্বইয়ের চেম্বুরের বাসিন্দা। এক সঙ্গীর সঙ্গে বিজেপি নেতাকে খুনের উদ্দেশ্যে হোটেলে ঘাঁটি গেড়েছিল সে। পুলিশের অভিযানের সময় সে একাই ছিল। ফলে তার সঙ্গীকে পাকড়াও করা যায়নি। পলাতক দুষ্কৃতীর খোঁজ চলছে। ওই আধিকারিক আরও জানান, অভিযান চলাকালীন পুলিশের উদ্দেশে গুলিও ছোঁড়ে ইরফান। যদিও কেউ আহত হয়নি। ধৃতের কাছ থেকে দুটি পিস্তল বাজেয়াপ্ত করা হয়েছে।

সম্প্রতি, এক সতর্কবার্তা জারি করে কেন্দ্র সরকার জানিয়েছিল বিজেপি ও আরএসএসয়ের শীর্ষ নেতাদের হত্যার ষড়যন্ত্র করছে পাকিস্তানের জঙ্গি সংগঠনগুলি। পাক গুপ্তচর সংস্থা ISI এবার সেই কাজে এবার ডি-কোম্পানিকেও নামিয়েছে বলেই মনে করা হচ্ছে। হামলার মুখে পড়তে পারেন এমন বিজেপি (BJP), আরএসএস (RSS), বিশ্ব হিন্দু পরিষদ-সহ বিভিন্ন দক্ষিণপন্থী সংগঠনের নেতাদের নিরাপত্তার বিষয়টিতে জোর দিতে বলা হয়েছে ওই সতর্কবার্তায়। শুধু তাই নয়, রাজ্যগুলিতে মৌলবাদী সংগঠনগুলির উপর সাইবার নজরদারি তথা অন্দরের গোয়েন্দা খবর সংগ্রহের উপর জোর দিতে বলা হয়েছে। মৌলবাদী সংগঠনগুলির প্রতি সহানুভূতিশীল ব্যক্তি এবং স্থানীয় অপরাধ চক্রগুলির উপরে পুলিশি নজরদারি বাড়ানোর সুপারিশও রয়েছে কেন্দ্রের বার্তায়।

[আরও পড়ুন: আরও বিপাকে তবলিঘি জামাত প্রধান মৌলানা সাদ, একাধিক স্থানে অভিযান ED’র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement