BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

করোনা সংক্রমণ রুখতে ইস্ত্রি দিয়ে চেক জীবাণুমুক্ত করছেন ব্যাংক কর্মী! দেখুন ভিডিও

Published by: Sayani Sen |    Posted: April 4, 2020 10:00 pm|    Updated: April 4, 2020 10:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাচা পোশাক সঙ্গে সঙ্গে পরে বাইরে বেরোতে মন খুঁতখুঁত করে তাই তো? তাই কাচা জামাকাপড় পরার আগে ইস্ত্রি না করে কিছু ভাবতেই পারেন না। কিন্তু ভেবে দেখেছেন কখনও ইস্ত্রি শুধু জামাকাপড় মসৃণ করা ছাড়াও অনেক কাজে লাগানো যেতে পারে কি না। যেমন ধরুন জীবাণুমুক্ত করার কাজ। বুঝতে পারছেন না তো? ভাবছেন  করোনা আবহে এ আবার কী রসিকতা? আপনার অবাক লাগলেও এমন কাজ হাতে কলমে করে দেখালেন গুজরাটের এক ব্যাংক কর্মী। ইস্ত্রি দিয়ে চেক জীবাণুমুক্ত করে নেটিজেনদের তাক লাগিয়ে দিলেন তিনি।

সম্প্রতি আনন্দ মাহিন্দ্রা এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। ওই ভিডিওটিতে গুজরাটের ব্যাংক অফ বরোদার একজন ক্যাশিয়ার বা কোষাধ্যক্ষকে দেখা গিয়েছে। মুখে মাস্ক, হাতে গ্লাভস পরে কিউবিকলের মধ্যে নিজের কাজ করছেন তিনি। তাঁর কিউবিকলের ছিদ্র দিয়ে একজন একটি চেক ভিতরে দেন। সুরক্ষার স্বার্থে একটি চিমটির সাহায্যে ওই চেকটি নেন ব্যাংক কর্মী। তারপর খুব সাবধানে চেকটিকে তাঁর সামনের টেবিলে রাখেন। চেকটির উপর দিয়ে বেশ কয়েকবার গরম ইস্ত্রি ঘষে নেন। চেকের মাধ্যমে যাতে কোনওভাবেই তাঁর শরীরে মারণ ভাইরাস বাসা বাঁধতে না পারে, তাই এই ব্যবস্থা।

ব্যাংক কর্মীর চেক জীবাণুমুক্ত করার কৌশলের ভিডিও বর্তমানে ভাইরাল। দায়িত্বজ্ঞানসম্পন্ন একজন ব্যাংক কর্মীর উদ্যোগ নজর এড়ায়নি ব্যাংক অফ বরোদারও। ভিডিও শেয়ার করার জন্য আনন্দ মাহিন্দ্রাকে ধন্যবাদ জানিয়েছে ব্যাংক অফ বরোদাও (Bank Of Baroda)।

[আরও পড়ুন: কাশ্মীরে চাকরির সংরক্ষণ নিয়ে বিতর্ক, চাপে পড়ে আইনে সংশোধন কেন্দ্রের]

করোনা মোকাবিলায় এমন সচেতন ব্যাংক কর্মীর উদ্যোগ মন ছুঁয়েছে নেটিজেনদেরও। তাঁকে স্যালুট করছেন অনেকেই। আবার নেটিজেনদের একাংশ লকডাউনের ফাঁকা সময়ে তাঁকে নিয়ে মশকরায় মেতেছেন। অনেকেই বলছেন, নিশ্চয়ই ওই ব্যাংক কর্মী ভাল রুটি করতে পারেন। তাই রুটি তৈরি করার মতোই চেককে জীবাণুমুক্ত করছেন।


আবার নেটিজেনদের একাংশকে ভাবাচ্ছে ব্যাংক কর্মীর জীবাণুনাশের কৌশল। সত্যি কি এভাবে চেক জীবাণুমুক্ত করা সম্ভব, সেই প্রশ্নও তুলেছেন তাঁরা। 


নেটিজেনরা যে যাই বলুন না কেন, পালটা কোনও প্রতিক্রিয়া দেননি বিপদের দিনেও গ্রাহক সুরক্ষা বজায় রাখা ওই ব্যাংক কর্মী। এই ভিডিও দেখেই বরং শিক্ষা নিন। দায়িত্বজ্ঞানসম্পন্ন ব্যাংক কর্মীর মতো নিজেকে জীবাণুমুক্ত রাখুন। নিজের প্রিয়জনদেরও সুরক্ষিত রাখুন।

[আরও পড়ুন: করোনাকে কুপোকাত করার ভুয়ো বিজ্ঞাপন! কেন্দ্রের নজরে দুই সংস্থা

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement