BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুঞ্জনেই সিলমোহর, গুজরাট নির্বাচনের আগেই কংগ্রেস ছাড়লেন হার্দিক পটেল

Published by: Biswadip Dey |    Posted: May 18, 2022 11:04 am|    Updated: May 18, 2022 11:18 am

Gujarat Congress leader Hardik Patel quits party। Sangbad Pratidin

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে সত্যি হল জল্পনা। কংগ্রেস (Congress) ছাড়লেন হার্দিক পটেল (Hardik Patel)। এর আগে তাঁর নানা ‘বেসুরো মন্তব্যে’র পর থেকেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছিল সম্ভবত হাত শিবির ছাড়বারই ইঙ্গিত দিচ্ছেন তরুণ পতিদার নেতা। যদিও সমস্ত গুঞ্জনকে উড়িয়ে দিয়েছিলেন হার্দিক। কিন্তু বুধবার সকালে তিনি টুইট করে জানিয়ে দিলেন, ‘সাহস করে’ কংগ্রেস ছাড়ছেন তিনি।

টুইটারে তাঁকে লিখতে দেখা গিয়েছে, ”আজ আমি সাহস করে কংগ্রেস পার্টির পদ ও দলের প্রাথমিক সদস্য হিসেবেও ইস্তফা দিচ্ছি। আমার বিশ্বাস, আমার এই সিদ্ধান্তকে আমার সব সাথী ও গুজরাটের জনতা স্বাগত জানাবেন। আমি মনে করি, আমার এহেন পদক্ষেপের পরে ভবিষ্যতে গুজরাটের হয়ে সত্যিকারের সদর্থক ভাবে কাজ করতে পারব।”

[আরও পড়ুন: বালিগঞ্জে দ্বিতীয় হওয়ার উচ্ছ্বাসই সার, দলীয় মুখপত্রে বামেদের ভবিষ্যৎ নিয়ে দিশাহীন ইয়েচুরি]

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন হার্দিক। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরেই তিনি নানা অভিযোগ করছিলেন কংগ্রেস নিয়ে। মন্তব্য করেছিলেন , ”আমি যেন নাসবন্দি হওয়া বর!” গুজরাটের কংগ্রেস সভাপতির মুখে কার্যত বিজেপি বন্দনাও শোনা গিয়েছিল। তিনি বলেছিলেন, ”বিজেপির যে কিছু ভাল দিক আছে, তা মানতেই হবে।” এরপরই জল্পনা শুরু হয়ে যায়, তাহলে কি এবার হাত ছেড়ে পদ্মশিবিরেই যাচ্ছেন তরুণ রাজনৈতিক নেতা? তবে বুধবার দল ছাড়লেও হার্দিক গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন কি না, তা এখনও জানা যায়নি।

এদিকে হার্দিকের মতো প্রথমসারির নেতার এমন সিদ্ধান্তে যে কংগ্রেসের উপরে চাপ বাড়ল তাতে সন্দেহ নেই। বছরের শেষেই গুজরাটে বিধানসভা নির্বাচন। এই পরিস্থিতিতে হার্দিক দল ছাড়ার অর্থই সংগঠনে ফাটলের লক্ষণ। গত রবিবারই শেষ হয়েছে কংগ্রেসের তিনদিনব্যাপী চিন্তন শিবির। আর সেই শিবিরে বারবার ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে দেখা গিয়েছিল দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে। কিন্তু এর তিন দিনের মধ্যেই হার্দিকের দলত্যাগ ফের কংগ্রেসের প্রত্যাবর্তনের সম্ভাবনা নিয়ে প্রশ্ন তুলে দিল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: বেআইনি ভিসা ইস্যুতে এবার CBI গ্রেপ্তার করল চিদম্বরমপুত্রের ঘনিষ্ঠ বন্ধুকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে