২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিন নেওয়ার কয়েকদিনের মধ্যেই করোনায় আক্রান্ত গুজরাটের মন্ত্রী

Published by: Abhisek Rakshit |    Posted: March 16, 2021 4:57 pm|    Updated: March 16, 2021 5:48 pm

Gujarat Minister Tests Positive For Coronavirus Days After Taking Vaccine | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি করোনার ভ্যাকসিন (Corona Vaccine) নিয়েছিলেন। কিন্তু একসপ্তাহও কাটতে পারল না, তার আগেই মারণ এই ভাইরাসে আক্রান্ত হলেন গুজরাটের (Gujarat) মন্ত্রী ঈশ্বর সিং প্যাটেল। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নিজেই দিলেন দুঃসংবাদ।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত ১৩ মার্চ করোনার ভ্যাকসিন নিয়েছিলেন তিনি। কিন্তু সোমবার অর্থাৎ ১৫ মার্চ টুইট করে জানালেন, করোনা ভাইরাসে আক্রান্ত। সম্প্রতি যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁদেরও করোনা পরীক্ষা করিয়ে নেওয়ার কথা বলেন সে রাজ্যের যুব-ক্রীড়া-সংস্কৃতি এবং পরিবহণ প্রতিমন্ত্রী। ইতিমধ্যে হাসপাতালেও ভরতি করতে হয়েছে তাঁকে। তবে এটি তাঁর প্রথম টিকা না দ্বিতীয় টিকা, তা জানা যায়নি। টুইটে লেখেন, “আজ আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমি শারীরিকভাবে সুস্থই রয়েছি। গত কয়েকদিনে যাঁরা যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁরা দয়া করে নিজেদের করোনা পরীক্ষা করিয়ে নিন।” আসলে ভ্যাকসিন নিলেও, শরীরে ভাইরাসের বিরুদ্ধে লড়ার ক্ষমতা তৈরি হতেও কিছুদিন সময় লাগবে। আর সেসময়ের মধ্যেই আক্রান্ত হতে পারেন কেউ।

 

[আরও পড়ুন: Zomato ডেলিভারি বয়কে চপ্পল ছুঁড়ে মারার অভিযোগে মহিলা ক্রেতার বিরুদ্ধে দায়ের FIR]

এদিকে, গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৯০ জন। সবমিলিয়ে মোদির রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৭৯,০৯৭ জন। মারণ ভাইরাসে মারা গিয়েছেন ৪,৪২৫ জন। অন্যদিকে, মঙ্গলবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, একদিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৪৯২ জন। মৃত্যু হয়েছে ১৩১ জনের। একই সময় সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ১৯১ জন। দৈনিক আক্রান্তের চেয়ে করোনামুক্তের সংখ্যা কম হওয়ায়, বাড়ছে চিন্তা। এদিকে দুশ্চিন্তা বাড়িয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা। ইউরোপের একাধিক দেশে এই টিকার ব্যবহার বন্ধ করা হয়েছে।

[আরও পড়ুন: বাংলার ভোট ময়দানে নামার আগে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা স্বপন দাশগুপ্তের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে