BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, ৫০০ বেডের ব্যবস্থা করা হল হজ হাউসে

Published by: Sulaya Singha |    Posted: March 7, 2020 1:56 pm|    Updated: March 11, 2020 8:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুদূর চিন থেকে বিশ্বের নানা দেশ ঘুরে ভারতেও থাবা বসিয়েছে করোনা ভাইরাস। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শনিবার বেলা ১ টা পর্যন্ত সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩-এ। স্বাভাবিকভাবেই সাধারণের মধ্যে বাড়ছে আতঙ্কও। এমন পরিস্থিতিতে অভিনব উদ্যোগ নিয়েছে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ জেলা প্রশাসন। আলা হজরত হজ হাউসকে বদলে ফেলা হয়েছে আইসোলেশন সেন্টারে।

করোনা ভাইরাসের আতঙ্কে হাসপাতালে রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। ফলে অনেকেরই বেড পেতে সমস্যা হচ্ছে। এই পরিস্থিতি মোকাবিলার জন্যই হজ হাউসে ৫০০টি বেডের ব্যবস্থা করেছে প্রশাসন। গাজিয়াবাদের এ খবর নিশ্চিত করে এডিএম শৈলেন্দ্র কুমার সিং জানান, হজ হাউসকে পরিষ্কার করে ৫০০টি বেডের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে বিদ্যুৎ ও জল সরবরাহের ব্যবস্থাও হয়েছে। রোগীদের যাতে কোনও সমস্যায় পড়তে না হয়, তার জন্য সবরকম বন্দোবস্তই করা হয়েছে। গাজিয়াবাদের স্থানীয় হাসপাতালের চিকিৎসকরাই রোগীদের দেখবেন। আগামী এক সপ্তাহের মধ্যেই সাধারণের জন্য খুলে দেওয়া হবে হজ হাউস। সেখানেই থাকতে পারবেন আক্রান্তরা। ভাইরাসের সংক্রমণ রুখতেই এই ব্যবস্থা। 

[আরও পড়ুন: করোনা সংক্রমণের পরীক্ষা করা হয়েছে রাহুল গান্ধীর! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

রাজধানী দিল্লিতে ইতিমধ্যেই হানা দিয়েছে করোনা। যার জেরে আগামী ৩১ মার্চ পর্যন্ত সমস্ত সরকারি প্রাথমিক স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে। দেশজুড়ে করোনার আতঙ্কে জারি হয়েছে সতর্কতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও জানিয়েছেন, হোলিতে তিনি অংশ নেবেন না। এমনকী বৃন্দাবনও এবার বেরঙিন। ওয়াঘা সীমান্তে বিটিং দ্য রিট্রিটে হোলি উদযাপনও বাতিল হয়েছে। করোনার হাত থেকে প্রাথমিকভাবে রক্ষা পেতে প্রত্যেককেই ভিড়ে জমায়েত হতে নিষেধ করা হচ্ছে। আমজনতাকে ভয় না পেয়ে শক্ত হাতে এর মোকাবিলা করতে বলছেন নেতা-মন্ত্রী-সেলেবরা।

[আরও পড়ুন: মৃত্যুপথযাত্রীর শেষ ইচ্ছাপূরণ ইউহান হাসপাতালের, সূর্যাস্ত দেখলেন করোনা আক্রান্ত বৃদ্ধ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement