BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘দম্ভ ও অজ্ঞতার টিকা নেই’, ভ্যাকসিনের জোগান নিয়ে প্রশ্ন তোলায় রাহুলকে তোপ স্বাস্থ্যমন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: July 2, 2021 2:00 pm|    Updated: July 2, 2021 2:00 pm

Harsh Vardhan attacked Rahul Gandhi for

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘জুলাই এসে গেছে, ভ্যাকসিন আসেনি।’ শুক্রবার সাতসকা‌লে ফের টিকার (Corona vaccine) ঘাটতির অভিযোগ তুলে মোদি সরকারকে (Modi government) তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। এরপরই তাঁকে পালটা দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (Harsh Vardhan)। খোঁচা মেরে জানালেন, যাবতীয় হিসেব দেওয়ার পরেও রাহুলের এমন কথা অর্থহীন। এই ধরনের ‘দম্ভ ও অজ্ঞতার’ কোনও টিকা নেই।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জানিয়ে দেন, জুলাই মাসে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে প্রায় ১২ কোটি ভ্যাকসিনের ডোজ পাঠানো হবে। এই ১২ কোটির মধ্যে ১০ কোটি কোভিশিল্ড ও ২ কোটি ডোজ দেওয়া হবে কোভ্যাকসিনের। এই টিকাগুলির মধ্যে কোন রাজ্যকে কতটা বরাদ্দ করা হচ্ছে, তাও পরিষ্কার করে দেন তিনি। কিন্তু এরপরও শুক্রবার সকালে ফের টিকার জোগান নিয়ে প্রশ্ন তুলে বিতর্ক উসকে দিলেন রাহুল। আর তাতেই ক্ষুব্ধ স্বাস্থ্যমন্ত্রী।

[আরও পড়ুন: গ্যাসের পর ফের ধাক্কা জ্বালানি তেলে, প্রথমবার কলকাতায় ৯৯ টাকা পেরোল Petrol]

রাহুলের খোঁচার উত্তরে ঠিক কী লিখেছেন হর্ষ বর্ধন? টুইটারে তিনি লেখেন, ‘‘সবেমাত্র গতকালই জুলাই মাসে টিকার বরাদ্দ সম্পর্কে সমস্ত তথ্য আমি জানিয়ে দিয়েছি। তাহলে রাহুল গান্ধীর সমস্যাটা কোথায়? উনি কি পড়েন না? নাকি বোঝেন না? এমন দম্ভ ও অজ্ঞতার কোনও টিকা নেই। কংগ্রেসের অবশ্যই উচিত তাদের নেতৃত্ব নিয়ে ভাল করে ভেবে দেখা।’’

মাসখানেক আগেই কেন্দ্র জানিয়েছিল, জুলাই মাসের মাঝামাঝি সময় থেকে দিনে ১ কোটি মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সরকার কার্যত নিশ্চিত ছিল, জুলাইয়ের মাঝামাঝি দেশে সেই পরিমাণ টিকা উৎপাদনও হবে। কিন্তু বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের ঘোষণায় একপ্রকার স্পষ্ট যে, চলতি মাসেও দৈনিক ১ কোটি টিকাকরণের টার্গেট পূরণ হচ্ছে না। তবে, টিকাকরণের গতি অনেকটা বাড়বে। বাড়বে জোগানও।

[আরও পড়ুন: পূরণ হচ্ছে না টার্গেট! জুলাই মাসে রাজ্যগুলিকে ১২ কোটি ভ্যাকসিন দেবে কেন্দ্র]

তবে এই প্রথম রাহুল টিকা নিয়ে খোঁচা দিলেন তা নয়। নিয়মিতই এই প্রসঙ্গে কটাক্ষ করতে দেখা গিয়েছে প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। গত সপ্তাহেই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) কাছে আরজি জানান, টিকা ঘাটতির সমস্যা মেটানোর জন্য। সেই সময় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান মিথ্যে গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার অভিযোগ আনেন রাহুলের বিরুদ্ধে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement