BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হরিয়ানায় রাস্তার ধারে ঘুমন্ত পরিযায়ী শ্রমিকদের পিষে দিল ট্রাক, মৃত অন্তত ৩, আহত ১২

Published by: Subhajit Mandal |    Posted: May 19, 2022 9:30 am|    Updated: May 19, 2022 9:41 am

Haryana: 3 migrant labourers sleeping by the roadside were killed and 11 others were injured after a truck ran over | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালের ঔরঙ্গাবাদের মর্মান্তিক দুর্ঘটনার স্মৃতি ফিরল হরিয়ানায় (Haryana)। এবার রাস্তার ধারে ঘুমন্ত পরিযায়ী শ্রমিকদের পিষে দিল ট্রাক। ঘটনায় মৃত অন্তত ৩, আহত হয়েছেন আরও অন্তত ১২ জন। হরিয়ানার ঝাঝর এলাকায় ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, হরিয়ানার ঝাঝরের বাহাদুরগঞ্জ এলাকায় একটি টোল প্লাজার কাছে রাস্তার ধারেই ঘুমোচ্ছিলেন ১৮ জন পরিযায়ী শ্রমিক (Migrant Workers)। বৃহস্পতিবার সকালে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের পিষে দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়। আরও ১২ জন আহত হন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে স্থানীয় সূত্রের খবর। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার পরই ঘটনাস্থল থেকে পালায় ট্রাক ড্রাইভার। গাড়ির নম্বর ধরে মালিকের সঙ্গে যোগাযোগ করেছিল পুলিশ। তিনি জানিয়েছেন, ট্রাকটিতে দু’জন চালক এবং একজন খালাসি ছিল। তাঁদের সন্ধান শুরু করেছে হরিয়ানা পুলিশ।

[আরও পড়ুন: এবার শহরাঞ্চলেও ১০০ দিনের কাজ! আয়ের বৈষম্য মেটাতে সুপারিশ প্রধানমন্ত্রীর উপদেষ্টা পরিষদের]

পুলিশ (Haryana Police) সূত্রের খবর, স্থানীয় একটি ব্রিজ তৈরির কাজে গিয়েছিলেন ওই পরিযায়ী শ্রমিকরা। আলাদা করে কাউকে শনাক্ত করা না গেলেও তাঁরা উত্তরপ্রদেশের দুটি জেলা থেকে হরিয়ানায় কাজ করতে গিয়েছিলেন। রাতে রাস্তার ধারে ঘুমনোর আগে ওই এলাকায় ব্যারিকেডও দিয়েছিল পরিযায়ী শ্রমিকদের ওই দলটি। রাস্তার ধারের ওই এলাকাটি একপ্রকার ঘিরেই নিয়েছিলেন তাঁরা। কিন্তু তাতেও শেষরক্ষা হল না। বেপরোয়া ট্রাকটি ব্যারিকেড ভেঙেই ওই পরিযায়ী শ্রমিকদের পিষে দেয়। ঠিক কী কারণে দুর্ঘটনা তা এখনও স্পষ্ট নয়। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এই ঘটনা ঘটেছে। ট্রাক চালক মদ্যপ ছিলেন নাকি গাড়ি চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন, তা খতিয়ে দেখা হবে।

[আরও পড়ুন: এবার মোদির কাছে বন্দুকের লাইসেন্স চাইলেন শিবলিঙ্গ নিয়ে বিতর্কিত মন্তব্য করা অধ্যাপক]

উল্লেখ্য, ২০২০ সালে লকডাউন চলাকালীন  মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদেও (Aurangabad) এই একই ধরনের দুর্ঘটনায় ১৬ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়। মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশের হেঁটে বাড়ি ফেরার সময় ক্লান্তির জেরে রেলট্র্যাকের উপরেই ঘুমিয়ে পড়ে পরিযায়ী শ্রমিকদের একটি দল। সেসময়ই ঘটে যায় বিপত্তি। ঔরঙ্গাবাদের কাছে একটি মালগাড়ির ধাক্কায় ১৫ জনের মৃত্যু হয়। হরিয়ানার ঘটনা সেই দুঃসহ স্মৃতি আবার ফিরিয়ে দিল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে