BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কৃষক আন্দোলনের সমর্থনে অনুষ্ঠান মঞ্চ ভাঙচুরের জের, বাতিল হরিয়ানার মুখ্যমন্ত্রীর সভা

Published by: Soumya Mukherjee |    Posted: December 8, 2020 2:08 pm|    Updated: December 8, 2020 2:09 pm

Haryana CM Khattar cancels visit after venue vandalised in farmers’ support

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়া কৃষি আইন বাতিলের দাবিতে গত কয়েকদিন ধরে নয়াদিল্লিতে প্রবল বিক্ষোভ দেখাচ্ছে বিভিন্ন কৃষক সংগঠন। এই আইন বাতিলের দাবিতে মঙ্গলবার ভারত বনধের ডাকও দেওয়া হয়েছে। এর মাঝেই সোমবার রাতে কৃষকদের সমর্থনের নামে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের সভাস্থলে ভাঙচুর চালাল একদল অজ্ঞাত পরিচয় ব্যক্তি। তার জেরে ওই সভা বাতিল করা হয়েছে। ঘটনাটি ঘটেছে হরিয়ানার কারনাল জেলার পাডহা গ্রামে। বিষয়টি নিয়ে তীব্র উত্তেজনা দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কারনাল জেলার পাডহা গ্রামে মঙ্গলবার দুপুর সাড়ে তিনটে নাগাদ একটি সভা করার কথা ছিল হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার (Manohar Lal Khattar) -এর। রাজ্য সরকারের কিছু উন্নয়নমূলক প্রকল্পের ঘোষণা করার পরিকল্পনা ছিল। কিন্তু, কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে সোমবার রাতে কিছু গ্রামবাসী মুখ্যমন্ত্রীর সভাস্থলে ভাঙচুর চালায়। প্যান্ডেল ও স্টেজ ভেঙে ফেলার পাশাপাশি মুখ্যমন্ত্রীর যেখানে নামার কথা ছিল সেই হেলিপ্যাড নষ্ট করে দেওয়া হয়। পোড়ানো হয় মনোহর লাল খাট্টারের কুশপুতুলও। এই খবর পাওয়ার পরেই ওই গ্রামে সভা করার সিদ্ধান্ত বাতিল করা হয়।

[আরও পড়ুন: প্রত্যাবর্তনের পথে জেট এয়ারওয়েজ! আগামী বছরের মাঝামাঝি শুরু হতে পারে উড়ান ]

এপ্রসঙ্গে ওই গ্রামের প্রধান দীপিকা রানী (Deepika Rani) বলেন, ‘জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার দুপুর সাড়ে তিনটে নাগাদ পাডহা গ্রামে আসার কথা ছিল মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টারের। সরকারি প্রকল্পগুলির পর্যালোচনা করার পাশাপাশি নতুন প্রকল্প ঘোষণারও কথা ছিল। কিন্তু, সভাস্থলে ভাঙচুর হওয়ার কারণে তা বাতিল করা হয়। পাডহা গ্রামের বদলে মঙ্গলবার বিকেলে কারনাল জেলায় সভা করার কথা রয়েছে তাঁর।’

রাকেশ কুমার নামে স্থানীয় এক বিজেপি নেতার অভিযোগ, পুরো ঘটনাটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। মুখ্যমন্ত্রী পাডহা ও আশপাশের গ্রামের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচির সূচনা করতেন। এই বিষয়টা কিছু মানুষের সহ্য হচ্ছিল না। তাই তারা কৃষকদের নামে নোংরা রাজনীতির খেলা খেলছে। দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

[আরও পড়ুন: কৃষকদের সঙ্গে সাক্ষাতের পরই ‘গৃহবন্দি’ কেজরিওয়াল! বিস্ফোরক অভিযোগ AAP-এর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে