BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

গ্র্যাজুয়েট হলেই মিলবে পাসপোর্ট, মেয়েদের জন্য আজব নিয়ম হরিয়ানা সরকারের

Published by: Soumya Mukherjee |    Posted: July 12, 2020 3:47 pm|    Updated: July 12, 2020 3:47 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্র্যাজুয়েট হলেই ছাত্রীদের হাতে তাদের পাসপোর্ট (Passport) তুলে দেওয়া হবে জানালেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার। পাপোর্ট তৈরির পুরো প্রক্রিয়াটাই কলেজ চত্বরের মধ্যে করা হবে বলেও জানান তিনি।

রবিবার ‘প্রত্যেকের জন্য হেলমেট’ শিরোনাম একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল একটি হেলমেট তৈরির কোম্পানি। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। সেখানে আসা স্কুল, কলেজ ও আইটিআইয়ের ১৮ থেকে ২৫ বছর পর্যন্ত পাঁচজন পড়ুয়ার হাতে হেলমেট ও লার্নিং লাইসেন্স তুলে দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন মনোহর লাল খাট্টার (Manohar Lal Khattar) ।

[আরও পড়ুন: কাশ্মীরে রাতভর তুমুল গুলির লড়াই, খতম এক সন্ত্রাসবাদী]

এপ্রসঙ্গে জানান, রাজ্যের যুব সম্প্রদায়ের মধ্যে ট্র্যাফিক আইন সম্পর্কে সচেতনতা বাড়িয়ে তুলতে তাঁর সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। এই জন্য রাজ্যের সমস্ত কলেজগুলিতে পড়ুয়াদের ট্র্যাফিক আইন সম্পর্কে সচেতন করার প্রক্রিয়া চালু হয়েছে। আগামী দিনে শুধুমাত্র কলেজগুলি থেকেই পড়ুয়ারা যাতে ড্রাইভিং লাইসেন্স তৈরি করাতে পারে তার ব্যবস্থা করা হচ্ছে।

রাজ্যের মেয়েদের জন্য ‘বেটি বাঁচাও-বেটি পড়াও’ প্রকল্পের পাশাপাশি জল বাঁচা ও স্বচ্ছতা অভিযানের সঙ্গে সবার মাথায় হেলমেটের বিষয়টিও খুব জরুরি বলে উল্লেখ করেন খাট্টার। এরপরই তিনি বলেন, ‘গ্র্যাজুয়েট হওয়ার পরেই রাজ্যের মেয়েদের হাতে পাসপোর্ট তুলে দেওয়া হবে। পুরো বিষয়টি কলেজের মধ্যেই হবে।’ 

[আরও পড়ুন: ‘সোনা পাচারের ঘটনায় জড়িত মুখ্যমন্ত্রীর অফিসও’, কেরল সরকারের বিরুদ্ধে বিস্ফোরক জেপি নাড্ডা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement