BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে রাতভর তুমুল গুলির লড়াই, খতম এক সন্ত্রাসবাদী

Published by: Paramita Paul |    Posted: July 12, 2020 2:41 pm|    Updated: July 12, 2020 3:16 pm

one terrorist killed in an encounter at Rebban in kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতভর গুলির লড়াইয়ে খতম এক সন্ত্রাসবাদী। কাশ্মীরের সোপোর (Sopore) জেলার রেবান এলাকায় রাত থেকেই গুলির লড়াই চলছে। শেষপর্যন্ত রবিবার দুপুরে এক জঙ্গি (Terrorist) নিকেশ হওয়ার খবর মিলেছে। বাকিদের খোঁজে এখনও জারি রয়েছে তল্লাশি।

চলতি বছরের গোড়া থেকেই কাশ্মীরকে (Kahmir) সন্ত্রাসমুক্ত করতে অভিযান শুরু হয়েছে। একের পর এক জঙ্গিদের গোপন ডেরায় অভিযান চালাচ্ছে যৌথবাহিনীর সদস্যরা। শনিবারই বানচাল হয়েছিল অনুপ্রবেশের ছক। এরপর শনিবার গভীর রাতে বারমুল্লা জেলায় অভিযান শুরু করে যৌথবাহিনীর সদস্যরা। গোপন সূত্রে খবর মিলেছিল, বারমুল্লার সোপোরের রেবান এলাকায় আত্মগোপন করে আছে জনা কয়েক সন্ত্রাসবাদী। এরপরই গোটা এলাকা ঘিরে শুরু হয় তল্লাশি। পুলিশ সূত্রে খবর, ভোর চারটে নাগাদ যৌথবাহিনীর (Jt Team)  সদস্যদের লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। পালটা জবাব দেয় জওয়ানরাও। এরপর দুপুরের দিকে এক জঙ্গির খতম হওয়ার খবর মিলেছে। তবে তার পরিচয় এখনও মেলেনি। বাকিদের খোঁজে এখনও জারি রয়েছে তল্লাশি।

[আরও পড়ুন : কাশ্মীর সীমান্তে ফের হামলার ছক পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের, সতর্কবার্তা গোয়েন্দাদের]

এদিকে গোয়েন্দা সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরের ভীমবার গালি ও নৌসেরা সেক্টরের ওপারে প্রচুর জঙ্গি ভারতে ঢোকার জন্য অপেক্ষা করছে। এই কাজে তাদের সাহায্য করার জন্যই ওই দুটি সেক্টরে মোতায়েন ভারতীয় সেনা জওয়ানদের উপর হামলার ছক কষছে পাকিস্তান সেনা। সেই কারণেই বর্ডার অ্যাকশন টিমের (BAT) সদস্যদের ওই এলাকাগুলিতে মোতায়েন করা হয়েছে। ইতিমধ্যে এই বিষয়ে ভারতীয় সেনা ও সীমান্তরক্ষী বাহিনী (BSF)কে সর্তক করা হয়েছে। তার ভিত্তিতে তারা নিয়ন্ত্রণরেখা বরাবর কড়া নজরদারি চালাচ্ছে। এর মাঝেই জঙ্গি দমন অভিযানে যৌথবাহিনীর সাফল্য যে নিরাপত্তাবাহিবীর মনোবল বাড়াবে তা বলার অপেক্ষা রাখে না। 

[আরও পড়ুন : ‘ড্রাই স্টেট’ গুজরাটে প্রকাশ্যে মদের পার্টি বিজেপি নেতার! অস্বস্তিতে গেরুয়া শিবির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement