BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

টলাতে পারেনি পুলিশি বাধা! আজ ফের হাথরাসের পথে রাহুল, যেতে পারেন অখিলেশও

Published by: Sucheta Sengupta |    Posted: October 3, 2020 9:09 am|    Updated: October 3, 2020 12:31 pm

Hathras Gangrpe in Bengali News: Rahul Gandhi to move towards the village again today, Akhilesh Yadav may also go there| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের হাথরাসে (Hathras Gangrape) নির্যাতিতা দলিত তরুণীর পরিবারের পাশে দাঁড়াতে গিয়ে পুলিশ এবং স্থানীয় প্রশাসনের প্রবল বাধার মুখে পড়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi), নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার তাঁদের আটকে দেওয়ার সেসব ছবি দ্রুত ছড়িয়ে পড়েছিল সংবাদমাধ্যমে। পুলিশের ভূমিকায় তীব্র নিন্দার ঝড় উঠেছিল। কিন্তু সেই বাধা টলাতে পারেনি জেদ। আজ ফের হাথরাসের পথে পা বাড়াচ্ছেন রাহুল গান্ধী। সূত্রের খবর, সঙ্গে থাকবেন দলের সব সাংসদ। এদিন হাথরাস যেতে পারেন সমাজবাদী পার্টি নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও।

বৃহস্পতিবার কংগ্রেসের পর শুক্রবার হাথরাসের নির্যাতিতা তরুণীর গ্রামের পথ ধরেছিলেন তৃণমূলের (TMC) প্রতিনিধিদল। কিন্তু পথেই বাধা তৈরি করে পুলিশ, প্রশাসন। প্রতিনিধিদলের নেতা তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েনকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। আপত্তিকর আচরণ করা হয় দলের মহিলা সদস্যদের সঙ্গে। এবার সেই আচরণের বিরোধিতায় প্রশাসনিক কর্তার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হলেন তৃণমূল সাংসদ প্রতিমা মণ্ডল এবং প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর। হাথরাসের SDM’এর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করলেন। মহিলাদের সঙ্গে অভব্য আচরণের অভিযোগ জানানো হয়েছে।

[আরও পড়ুন: বিজ্ঞানীদের আত্মনির্ভর ভারত গড়ার ডাক, ‘বৈভব’ সামিট উদ্বোধন প্রধানমন্ত্রী মোদির]

সংবাদের শিরোনামে এই মুহূর্তে হাথরাস গণধর্ষণ কাণ্ড। ১৪ সেপ্টেম্বর এ নিয়ে তোলপাড় দেশ। ক্ষোভের আগুন জ্বলে উঠেছে দেশের সর্বত্র। বিক্ষোভের আঁচ আরও বাড়িয়েছে এই ঘটনায় পুলিশ এবং স্থানীয় প্রশাসনের ভূমিকা। বৃহস্পতিবার হাথরাসের ওই গ্রামে প্রবেশের পথে বাধা পান রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী-সহ কংগ্রেসের প্রতিনিধিদল। শুক্রবার একইভাবে বাধা দেওয়া হয় ডেরেকের নেতৃত্বে যাওয়া তৃণমূলের প্রতিনিধিদলটিকেও। সেখানে ছিলেন মহিলা সাংসদ প্রতিমা মণ্ডল, প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর। রেহাই পাননি তাঁরাও। অভব্য আচরণ করা হয় তাঁদের সঙ্গেও। এরই বিরোধিতা করে আজ সকালেই থানায় হাথরাস সদরের SDM প্রেম প্রকাশ মিনার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করলেন তাঁরা।

[আরও পড়ুন: ‘দোষীদের শাস্তি দৃষ্টান্ত হয়ে থাকবে’, হাথরাস নিয়ে নীরবতা ভেঙে দাবি যোগীর]

অন্যদিকে, হাথরাসে তৃণমূল প্রতিনিধিদের পুলিশি বাধার প্রতিবাদে আজ পথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। বিকেলে বিড়লা তারামণ্ডল থেকে ধর্মতলা পর্যন্ত প্রতিবাদ মিছিলে হাঁটবেন তিনি। একই দিয়ে মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত যৌথ মিছিলে ডাক দিয়েছে বাম ও কংগ্রেস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement