BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের মোকাবিলা করতে সম্পূর্ণ ছাড় দেওয়া হয়েছে বিএসএফকে: রাজনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 9, 2017 3:23 pm|    Updated: May 9, 2017 3:23 pm

Have given BSF free hand to tackle Pakistan: Rajnath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক অনুপ্রবেশ, যুদ্ধবিরতি লঙ্ঘন, কাশ্মীরে টাকা ঢেলে অশান্তি ছড়ানোর অভিযোগ আর সাম্প্রতিক বিএসএফ ও সেনা জওয়ানের মুণ্ডচ্ছেদ। পাকিস্তানের সাহস দিনের পর দিন বেড়েই চলেছে। কিন্তু তাঁরা ভুলে যাচ্ছে যে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক আবার করার ক্ষমতা রয়েছে। প্রয়োজন পড়লেই ভারত সমস্ত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে যেতে পারে দেশের সুরক্ষা নিশ্চিত করতে। মঙ্গলবার এই ভাষাতেই প্রতিবেশী দেশকে বিঁধলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। একই সঙ্গে তিনি এও জানালেন, বিএসএফকে পূর্ণশক্তি দেওয়া রয়েছে সমস্ত রকমের পদক্ষেপ নেওয়ার জন্য।

[পাত্র আরবে, যোগীর রাজ্যে মুসলিম কন্যার বিয়ে ভিডিও কনফারেন্সেই]

রাজস্থানে মহারাণা প্রতাপের এক মূর্তি উন্মোচন করতে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই তিনি প্রতিবেশী দেশের কড়া সমালোচনা করেন রাজনাথ। তিনি বলেন বর্ডার সিকিউরিটি ফোর্সের ডিরেক্টর জেনারেলকে স্থায়ী নির্দেশ দেওয়া রয়েছে আমার। হ্যাঁ, প্রথম বুলেট আমাদের তরফ থেকে অবশ্যই চালানো হবে না। কিন্তু যদি পাকিস্তান গুলি চালাতে শুরু করে তাহলে আমাদের তরফ থেকে চলা গুলির হিসেবও যেন না রাখা হয়।

[প্রকাশ্যে এল আইএস জঙ্গিদের হাতে বন্দি ভারতীয় ধর্মগুরুর ভিডিও]

বিএসএফ হেড কনস্টেবল প্রেমসাগর ও সেনার নায়েক সুবেদার পরমজিৎ সিংয়ের নির্মম হত্যার পর থেকেই ফের সার্জিক্যাল স্ট্রাইকের আবেদন উঠতে শুরু করেছে বিভিন্ন মহল থেকে। এদিন সেই কথা আরও একবার স্মরণ করিয়ে দেন রাজনাথ। তিনি বলেন, প্রয়োজনে সবরকম পদক্ষেপ নিতে তৈরি ভারতীয় সেনা। প্রসঙ্গত, কিছুদিন আগেই এই নমুনা দেখেছেন দেশবাসী। কেন্দ্রের সবুজ সংকেত পেয়েই বদলা নিয়েছে সেনা। ঠিক যে অঞ্চল থেকে ভারতীয় বাহিনীর উপর হামলা চালানো হয়েছিল, সেই অঞ্চলেই পাল্টা আক্রমণ করা হয়। গুঁড়িয়ে দেওয়া হয় পাক বাঙ্কার ও পোস্ট। ভিডিওয় মিলেছে তাঁর প্রমাণ।

[জানেন, কেন রানি ‘শিবগামী’র মানভঞ্জনে ব্যস্ত রাজা ‘কাটাপ্পা’?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে