BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

১৭০ জন বিধায়কের সমর্থন আছে, সরকার গঠন নিয়ে বিজেপিকে বার্তা শিব সেনার

Published by: Subhamay Mandal |    Posted: November 3, 2019 4:58 pm|    Updated: November 3, 2019 4:58 pm

Have support of 170 MLA's, Sanjay Raut warns BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে সরকার গঠন নিয়ে মহারাষ্ট্রে বিজেপি-শিব সেনা সংঘাত তত বেড়েই চলেছে। মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে নারাজ বিজেপি, অন্যদিকে ৫০-৫০ ফর্মুলা প্রয়োগ না হলে জোট ছেড়ে বেরিয়ে আসার হুঁশিয়ারি দিয়ে রেখেছে শিব সেনা। সবমিলিয়ে জটিলতা অব্যাহত। এবার শিব সেনার শীর্ষ নেতা সঞ্জয় রাউতের দাবি, সরকার গঠনের জন্য শিব সেনার কাছে ১৭০ জন বিধায়কের সমর্থন আছে। যা ফের সংঘাতের আবহে ঘৃতাহুতি করবে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের।

সাংসদ সঞ্জয় রাউতের দাবি, এই সংখ্যাটা ১৭৫ হতেও পারে। বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে তাঁর মন্তব্য, ওরা যে গেম খলছে তার জন্য মহারাষ্ট্রের মানুষ ছেড়ে কথা বলবে না। মিথ্যে দিয়ে কোনও কাজ হবে না। এদিকে, এনসিপি নেতা অজিত পওয়ার দাবি করেছেন, সঞ্জয় রাউত নাকি তাঁকে ফোন করেছিলেন। একটি বৈঠকে ছিলেন বলে পরে শিব সেনা নেতার সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন শরদ পওয়ারের ভাইপো। পাশাপাশি, শরদ পওয়ার দিল্লি উড়ে গিয়েছেন। তিনি আজ, রবিবারই দেখা করতে পারেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে। পওয়ার মূলত কথা বলবেন মহারাষ্ট্রের অচলাবস্থা নিয়ে। সরকার গড়তে শিব সেনাকে সমর্থন করা যাবে কিনা সেসব নিয়েও আলোচনা হবে।

[আরও পড়ুন: ফের সোনিয়ার ডাকে বিরোধী সমাবেশ দিল্লিতে, যোগ দিচ্ছে তৃণমূলও]

প্রসঙ্গত, নির্বাচনের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শিব সেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরেকে ৫০-৫০ ফর্মুলার প্রতিশ্রুতি দিলেও এখন বিজেপি তা মানতে নারাজ। দেবেন্দ্র ফড়ণবিস বলেই দিয়েছেন, বিজেপির নেতৃত্বেই মহারাষ্ট্রে সরকার গঠন হবে। আগামী ৭ নভেম্বরের মধ্যে সরকার গঠন না হলে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে বলে হুঁশিয়ারি দিয়ে রেখেছে বিজেপি। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ শিব সেনা বিজেপিকে পালটা কটাক্ষ করেছে, রাষ্ট্রপতি কি গেরুয়া শিবিরের পকেটে? সবমিলিয়ে দিনদিন মারাঠাভূমে পরিস্থিতি জটিলতর হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে