২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুম্বইয়ে বহুতল ভেঙে মৃত অন্তত ৪ জন, ধ্বংসাবশেষের নিচে বহু মানুষের আটকে থাকার আশঙ্কা

Published by: Sayani Sen |    Posted: July 16, 2020 11:00 pm|    Updated: July 16, 2020 11:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবিরাম বৃষ্টির জের। বৃহস্পতিবার বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দু’টি বহুতল। এদিন সকালে মালভানি এলাকায় একটি বহুতল ভেঙে পড়ে। বিকেলের দিকে ফোর্ট এলাকায় আরেকটি বহুতল ভেঙে পড়ে। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট চারজনের দেহ উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। এখনও অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

ঘড়ির কাঁটায় তখন বিকেল ৫টা। আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ফোর্ট এলাকার সাততলা একটি বহুতল। চাপা পড়ে যান বহু মানুষ। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের অন্তত আটটি ইঞ্জিন, বেশ কয়েকটি উদ্ধারকারী গাড়ি ও অ্যাম্বুল্যান্স। বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে যায়। একে একে ৬০ বছর বয়সি এক বৃদ্ধ-সহ এখনও পর্যন্ত মোট চারজনের দেহ উদ্ধার করা হয়েছে। আরও অনেকেই ওই বহুতলের ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে রয়েছেন বলেই আশঙ্কা করা হচ্ছে। এখনও চলছে উদ্ধারকাজ।

[আরও পড়ুন: বিহারের নির্বাচনে ৬৫’র ঊর্ধ্বে ভোটারদের জন্য পোস্টাল ব্যালট নয়, সিদ্ধান্ত বদল কমিশনের]

পুরসভা সূত্রে খবর, ওই বহুতলটি সংস্কারের কাজ চলছিল। নোটিস দিয়ে বসবাসকারীদের অন্যত্র চলে যাওয়ার কথা জানানোও হয়েছিল। তবে তা সত্ত্বেও বহু মানুষ ওই বহুতলেই দিব্যি বসবাস করছিলেন। তার ফলে এমন বিপত্তি ঘটল।

এদিকে, বৃহস্পতিবার সকালে মালভনি এলাকাতেও একটি চারতলা বহুতল ভেঙে পড়ে। সেখানে ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে প্রাণ হারিয়ে প্রাণ হারিয়েছেন ১ জন। আরও চারজন জখম হয়েছেন। প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়। উল্লেখ্য, গত বুধবারই গ্র্যান্ড রোড এলাকায় বহুতল ভেঙে দু’জন জখম হয়েছিলেন।

[আরও পড়ুন: কাশ্মীর ও লাদাখের ক্ষতি করতে সিন্ধু নদে বাঁধ বানাচ্ছে পাকিস্তান, তীব্র নিন্দা ভারতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement