Advertisement
Advertisement
Mamata Banerjee

‘লখনউ চিকন আর চিকেন কাবাব’, উত্তরপ্রদেশে রাজনৈতিক সফরে দুই পছন্দের কথা মমতার মুখে!

তৃণমূল নেত্রীর নয়া ফ্যাশন স্টেটমেন্ট নিয়ে শুরু হয়েছে আলোচনা।

Here is what Mamata Banerjee liked most about Lucknow, the city of Nawabs | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:February 8, 2022 2:34 pm
  • Updated:February 8, 2022 2:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাবার এবং পরিধান – দু’টোর কোনওটাতেই তেমন একটা আকর্ষণ নেই তাঁর। আসলে ‘জননেত্রী’ তো, তাই কখন যেন আমজনতার দৈনন্দিন জীবনযাপনই তাঁর নিজের জীবন হয়ে উঠেছে। ঘনিষ্ঠরা কেউ কেউ হয়ত যৎসামান্য আভাস পান, তিনি কী খেতে পছন্দ করেন। সাধারণ মানুষও অবশ্য জানেন দু, একটি। এই যেমন মুড়ি-তেলেভাজা তাঁর ভারী পছন্দ। কিন্তু ওই পর্যন্তই। পোশাকের ক্ষেত্রেও তাই। সকলেই জানেন, তাঁতে বোনা কাপড়ে তিনি সবচেয়ে বেশি স্বচ্ছন্দ্য। হালকা রঙের পাড় আর গোটা শাড়ি সাদা – এই পোশাকেই তাঁকে চেনেন আমজনতা। কথা হচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিয়ে, এই মুহূর্তে জাতীয় স্তরে বিজেপি বিরোধী মুখ হয়ে যিনি উঠে এসেছেন বাংলার মাটি থেকে।

ছবি: পিণ্টু প্রধান।

 

Advertisement

নিজে কখনও নিজের কথা বলেননি মুখ ফুটে। কিন্তু বললেন এবার। বিজেপি বিরোধী লড়াই আরও জমিয়ে দিয়ে এই মুহূর্তে উত্তরপ্রদেশ সফরে তিনি। লখনউয়ে (Lucknow)অখিলেশ যাদবের সমর্থনে ভারচুয়াল প্রচারে বক্তব্য রাখতে গিয়ে মুখ ফুটে বলে ফেললেন নিজের পছন্দ ডিশ আর ফ্যাশনের কথা।

Advertisement

[আরও পড়ুন: ক্লিনিকে লম্বা লাইন নয়, পাড়ার স্বাস্থ্যকেন্দ্র থেকেই বিশেষজ্ঞর পরামর্শ পাবেন কলকাতাবাসী]

লখনউ মানেই খাঁটি নবাবিয়ানার কেন্দ্র। এখানকার নানা স্বাদে খাবারদাবার বিশেষত কাবাব (Kebabs) মন ভরিয়েছে সকলের। রসনাপ্রিয় বাঙালি তো কাবাবে মজেছেন সেই কবেই। আর বঙ্গনারী হিসেবে এই খাবার পছন্দ না করে থাকবেনই বা কীভাবে মমতা বন্দ্যোপাধ্যায়? মঙ্গলবার লখনউয়ের রাজনৈতিক প্রচারে জনসংযোগ করতে গিয়েই মুখ ফুটে তিনি বলে ফেললেন সেই পছন্দের কথা। সমাজবাদী পার্টির (Samajwadi Party)প্রচারে বক্তব্য রাখতে গিয়ে শেষদিকে মমতা বলেন, ”অখিলেশরা জেতার পর লখনউয়ে আবার আসব। এখানকার বিখ্যাত চিকেন কাবাব আমার খুব পছন্দের। আর মথুরার পেঁড়াও খুব ভালবাসি।”

Kebab
বিখ্যাত গলৌটি কাবাব

পছন্দের তালিকা এখানেই শেষ করেননি তৃণমূল (TMC)সুপ্রিমো। বললেন, ”আপনাদের এখানে তো বিশেষত্বের শেষ নেই। লখনউ চিকন আর চিকেন কাবাব – দুটোই আমি ভালবাসি।” বরাবর রঙিন পাড় সাদা শাড়ি পরা মমতার মুখে লখনউ চিকন পছন্দের কথা শুনে অবাক অনেকেই। লখনউ চিকনের (Lucknow Chikon) সূচিশিল্প দুনিয়াবিখ্যাত। লখনউয়ের অন্দর থেকে তা কবেই ছড়িয়ে পড়েছে দেশে, বিদেশে। নামে-দামে এই সূচিশিল্পের কদর অনেক। আর সেটা যে তৃণমূল নেত্রীর এত পছন্দের – কেই বা জানত? কিন্তু তিনি জানালেন। বরাবর তাঁতে বোনা শাড়ি পরা নেত্রীকে কি এবার কখনও লখনউ চিকনের শাড়িতে দেখা যাবে? পছন্দের কথা শোনার পর এমনই প্রশ্ন উঠছে তাঁর ঘনিষ্ঠ মহলেই।  গুঞ্জন শোনা যাচ্ছে কেউ কেউ তাঁর ফ্যাশন স্টেটমেন্ট নিয়েও।

Lucknow Chikon
বিখ্যাত লখনউ চিকনের কাজ।

[আরও পড়ুন: তিনবার চেষ্টা করেও প্রিয় লতাজির শেষকৃত্যে যোগ দিতে পারেননি ধর্মেন্দ্র, কিন্তু কেন?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ