BREAKING NEWS

১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

লকডাউনে ঢিলেমির জের! দেশে একদিনে ফের রেকর্ড হারে বাড়ল করোনা সংক্রমণ

Published by: Subhajit Mandal |    Posted: May 23, 2020 9:45 am|    Updated: May 23, 2020 9:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একদিনে রেকর্ড হারে বাড়ল দেশে করোনা আক্রান্তের সংখ্যা। এই নিয়ে লাগাতার দ্বিতীয় দিন করোনা সংক্রমণে রেকর্ড করছে ভারত। শুক্রবারই প্রথমবার ২৪ ঘণ্টায় সংক্রমণ হয়েছিল ৬ হাজারের বেশি মানুষের। শনিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সাড়ে ছ’হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাটাও।

গত বৃহস্পতিবার নতুন করে ৫ হাজার ৬০৯ জনের শরীরে থাবা বসিয়েছিল করোনা। বুধবার সংখ্যাটা ছিল ৫ হাজার ৬১১। অর্থাৎ প্রায় একই হারে পরপর দু’দিন বাড়ে আক্রান্তের সংখ্যা। কিন্তু শুক্রবার অতীতের সব রেকর্ড ভেঙে একলাফে নতুন করে ৬ হাজার ৮৮ জনের শরীরে মেলে মারণ ভাইরাস। শনিবার সেই রেকর্ডও ভেঙে গেল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৬৫৪ জন। এর ফলে দেশে সংক্রমিতের সংখ্যা পেরল ১ লক্ষ ২৫ হাজার। আপাতত সংখ্যাটা ১ লক্ষ ২৫ হাজার ১০১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১৩৭ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৭২০। আপাতত সক্রিয় অর্থাৎ চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৬৭ হাজার ৫৯৭ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ হাজার ৭৮৩ জন। এই সংখ্যাটাই একমাত্র আশাপ্রদ।

[আরও পড়ুন: প্রথম দু’দফার লকডাউন প্রাণ বাঁচিয়েছে ৭৮ হাজার মানুষের! দাবি নীতি আয়োগের]

উল্লেখ্য, শুক্রবার বিকেলে সাংবাদিক বৈঠক করে স্বাস্থ্য মন্ত্রক (Ministry of Health and Family Welfare) জানিয়েছে, দেশে করোনার মৃত্যুহার ৩.১৩ শতাংশ থেকে কমে ৩.০২ শতাংশে দাঁড়িয়েছে। লকডাউনের জেরে সংক্রমণ কমানো সম্ভব হয়েছে বলে মনে করা হচ্ছে। কিন্তু লকডাউন শিথিল করার পর থেকেই দেশে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা নিত্যনতুন রেকর্ড গড়ছে। ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণ। রাজ্য, কেন্দ্র কোনও সরকারের কোনও পদক্ষেপ, বা স্বাস্থ্য বিধি কোনওটাই সেভাবে কার্যকর হচ্ছে না। সুতরাং, লকডাউন নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement